ব্লক হওয়া নিউজ পোর্টালগুলো বাংলাদেশ থেকেই ভিজিট করবেন যেভাবে

ব্লক হওয়া নিউজ পোর্টালগুলো বাংলাদেশ থেকেই ভিজিট করবেন যেভাবে

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ভোটকারচুপির বিতর্কিত একাদশ সংসদ নির্বাচনকে ঘিরে সরকারের নির্দেশে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) দেশের অনলাইন নিউজ পোর্টালসহ ৫৪টি ওয়েবসাইট ব্লক করে দিয়েছিলো। এরপর থেকে নিউজ পোর্টাল ও ওয়েবসাইটগুলো স্বাভাবিকভাবে মোবাইল ইন্টারনেটে ভিজিট করা যাচ্ছে না বলে অভিযোগ রয়েছে।

কিন্তুু প্রবাসী পাঠক/ভিজিটররা জানিয়েছেন, জাস্ট নিউজসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও ব্লক হওয়া ওয়েবসাইটগুলো বাংলাদেশের বাহির থেকে স্বাভাবিকভাবেই ভিজিট করা যাচ্ছে। বাংলাদেশেও ওয়াইফাই নেটের মাধ্যমে ভিজিট করা যাচ্ছে।

এদিকে ভিপিএন ব্রাউজার এবং বিদেশী ব্রাউজার গুলো ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ থেকেও ওয়েবসাইটগুলো স্বাভাবিকভাবে ভিজিট করছেন অনেকেই।

বাংলাদেশ থেকে ব্লক হওয়া অনলাইন নিউজ পোর্টাল ও ব্লক ওয়েবসাইটগুলো এবার বাংলাদেশ থেকেই ভিজিট করতে পারবেন আপনিও। এজন্য আপনাকে নিচে উল্লেখ করা পদ্ধতি অনুসরণ করতে হবে।

আপনার মোবাইলের Google play stor থেকে এখনই unblock VPN browser টি (টিক চিহ্ন দেয়া) ইনস্টল করুন। ব্যাস হয়ে গেল। এখন থেকে নিয়মিত ভিজিট করুন আপনার পছন্দের নিউজ পোর্টাল ও ওয়েবসাইটগুলো। কম্পিউটারেও কিন্তু আপনি এই ব্রাউজারগুলো ব্যবহার করতে পারেন। এছাড়াও মোবাইল এ্যাপস ইনস্টল করে সাইটগুলো ভিজিট করতে পারবেন।

এমআই