এবার ক্যালিফোর্নিয়ার চার্চে ভয়াবহ বন্দুক হামলা

এবার ক্যালিফোর্নিয়ার চার্চে ভয়াবহ বন্দুক হামলা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে একটি গ্রোসারি স্টোরে বর্ণবাদী হামলার ২৪ ঘণ্টা পরই দেশটিতে ভয়াবহ আরেকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে একটি চার্চে এই ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। এতে একজন নিহত এবং আরও পাঁচজন আহত হয়েছে। খবর আল জাজিরার।

অরেঞ্জ কাউন্টি শেরিফের বিভাগ টুইটারে জানিয়েছে, লস অ্যাঞ্জেলেসের প্রায় ৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে লেগুনা উডস শহরে অবস্থিত জেনেভা প্রেসবিটারিয়ান চার্চে স্থানীয় সময় রোববার দুপুর দেড়টার কিছু আগে গুলি চালানো হয়।

এক ব্যক্তি ঘটনাস্থলে মারা যান এবং অন্য চারজন গুরুতর আহত হন এবং পঞ্চম ব্যক্তি সামান্য আহত হন বলে জানিয়েছেন কর্মকর্তারা। ভুক্তভোগীরা সবাই প্রাপ্তবয়স্ক।

কর্মকর্তারা জানিয়েছেন, পুলিশ একজন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে। ওই ব্যক্তি প্রাপ্তবয়স্ক পুরুষ। ঘটনাস্থল থেকে একটিও অস্ত্র উদ্ধার করা হয়েছে। চার্চের ভেতরে কোথায় গুলি চালানো হয়েছে তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার নয়।

শেরিফের মুখপাত্র ক্যারি ব্রাউন বলেছেন, প্রায় ৩০ জন ব্যক্তি সহিংসতা প্রত্যক্ষ করেছেন। চার্চের অভ্যন্তরে বেশিরভাগই তাইওয়ানের বংশোদ্ভূত বলে ধারণা করা হচ্ছে।

তদন্তকারীরা এই হত্যাকাণ্ড ‘ঘৃণামূলক অপরাধ’ কিনা এবং বন্দুকধারী চার্চ সম্প্রদায়ের কাছে পরিচিত কিনা এটিসহ বিভিন্ন কারণের দিকে নজর রাখছে।