খালেদা জিয়ার মুক্তির দাবিতে লন্ডনের ট্রাফেলগার স্কয়ারে অনশন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে লন্ডনের ট্রাফেলগার স্কয়ারে অনশন

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লন্ডনের ট্রাফেলগার স্কয়ারে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতা-কর্মীরা অনশন ও ধর্মঘট করেন। অনশনে অংশগ্রহণ করা সাবেক ছাত্র নেতারা দাবি করেন, বর্তমান ‘অত্যাচারী ও দুর্নীতিবাজ’ শাসকগোষ্ঠী মিথ্যা মামলায় অন্যায় সাজার মাধ্যমে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী ও গণতন্ত্রের মূর্ত প্রতীক নিরাপরাধ সাবেক এই প্রধানমন্ত্রীকে বন্দি করে রেখেছে।

খালেদা জিয়ার জনপ্রিয়তায় ভীত হয়ে ও গণতান্ত্রিক রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রেখে অনির্দিষ্টকাল ক্ষমতায় থাকার জন্যই তাকে কারাবন্দি করে রাখা হয়েছে।

এই সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রনেতা সোহেল শরিফ মোহাম্মদ করিম, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ব্রিটিশ ‌‌‘ল’ স্টুডেন্টস এলায়েন্স (BNBLSA)-এর সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক শেখ সোহেল মিয়া, সাবেক ছাত্রনেতা মো. ইমরান আহমেদ, মিলাদুর রহমান লিটন, BNBLSA-এর হাসিবুল হাসান জনি, মো. তারেক ইকবাল, কাউসার আহমেদ মুন্না, মোস্তাক মোহাম্মদ শাওন, মো. কবির উদ্দিন ও আবু সালেহ মোহাম্মদ মাসুম বিল্লাহ, সাইফুল ইসলাম (ঢাকা কলেজ), মোহাম্মদ শামীম পারভেজ জুয়েল (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), মো. দেলোয়ার হোসাইনসহ আরও অনেক সাবেক ছাত্রনেতারা।