হিথ্রো বিমান বন্দরে শেখ হাসিনার বিরুদ্ধে বিক্ষোভ ও কালো পতাকা প্রদর্শন

হিথ্রো বিমান বন্দরে শেখ হাসিনার বিরুদ্ধে বিক্ষোভ ও কালো পতাকা প্রদর্শন

শেখ হাসিনার লং সফরের প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুক্তরাজ্য বিএনপি ও তাদের অঙ্গ সংগঠনের পক্ষ থেকে হিথ্রো বিমান বন্দরের টার্মিনাল ফোর এর ভিআইপি এলাকায় ব্যাপক বিক্ষোভ ও কালো পতাকা প্রদর্শন করা হয়েছে।

বুধবার (১ মে) এ বিক্ষোভে বিএনপির শত শত নেতা-কর্মী অংশগ্রহণ করেন। বিক্ষোভে বিএনপি যুক্তরাজ্য কমিটির নেতৃবৃন্দ ছাড়াও যুবদল, মহিলাদল, স্বেচ্ছাসেবকদল ও জাসাসের বিপুল সংখ্যক কর্মীরা অংশ নেন।

শেখ হাসিনা লন্ডন সফরে আসছেন এ সংবাদ ছড়িয়ে পড়লে জরুরী ভিত্তিতে এ বিক্ষোভের আয়োজন করা হয়।

বিকালে ২টায় বিক্ষোভ শুরু হয়ে সাড়ে ৪টায় শেষ হয়। বিক্ষোভ সমাবেশে বেগম খালেদা জিয়ার মূক্তি ও তারেক রহমানের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সমাবেশে প্রহসনের নির্বাচন বাতিল করে পুনরায় সংসদীয় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়ে শ্লোগানে দেয়া হয়।

বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন সংগঠনের যুক্তরাজ্য শাখার সভাপতি আলহাজ্ব এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ।

মিছিলে অংশগ্রহণকারী একজন বিএনপি নেতা জানান, বিকাল সোয়া চারটার দিকে বিক্ষোভ সমাবেশের সামনে দিয়ে শেখ হাসিনার গাড়ি বহর যাওয়ার সময় ডিম ও জুতা নিক্ষেপ করা হয়। এক পর্যায়ে বিএনপির কয়েকজন কর্মী শেখ হাসিনার গাড়ির সামনে চলে যান। প্রধান মন্ত্রীকে বহনকারী গাড়ির গতি কমাতে হয়।

বিক্ষোভ সমাবেশে বলা হয় যে, বাংলাদেশে গণতন্ত্র হত্যা করে এবং বিরোধী দলীয় বিএনপির হাজার হাজার নেতা-কর্মীকে জেলে আটকে রেখে গত ৩০ ডিসেম্বর মধ্যরাতে ভোট ডাকাতির নির্বাচন করা হয়েছে। সস্পুর্ণ মিথ্যা মামলা দিয়ে ৩ বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারারূদ্ধ করে রাখা হয়েছে। সুচিকিৎসার অভাবে বেগম খালেদা জিয়া মৃত্যুর প্রহর গুনছেন।

সমাবেশে বলা হয়, বাংলাদেশে ভাল চিকিৎসা থাকা সত্ত্বেও চোখের চিকিৎসার অজুহাতে ১০দিনের সফরে প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে এসেছেন। রাষ্ট্রের কোটি কোটি টাকা ব্যয় করে বিশাল বহর নিয়ে আসায় প্রতিবাদ জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে ঘোষণা দেয়া হয় যে, শেখ হাসিনা এই সফরকালে যেখানে অবস্থান করবেন, সেখানেই বিএনপি বিক্ষোভ করবে।

এমআই