রামগঞ্জে অগ্নিকান্ডে ৭০০০ মোরগ ভষ্মিভূত

রামগঞ্জে অগ্নিকান্ডে ৭০০০ মোরগ ভষ্মিভূত

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার সাউধেরখিল গ্রামে মঙ্গলবার গভীর রাতে নোহা পল্ট্রি ফার্মে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ সহস্রাধিক পল্ট্রি মোরগ, মোরগের খাদ্য সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে।অগ্নিকান্ডের খবর ফার্মের মালিক মো. মানিক মিয়া অসুস্থ্য হয়ে পড়ে। দুস্কৃতিকারীরা পেট্রোল নিক্ষেপ করে অগ্নিকান্ডে ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সুত্রে জানায়, সুধারামপুর গ্রামের মো. মানিক মিয়া পার্শ্ববর্তি সাউধেরখিল গ্রামের শাহ আলমের ৭২ শতাংশ সম্পত্তি ১০ বছর চুক্তিতে লীজ নিয়ে নোহা পল্ট্রি ফার্ম স্থাপন করে আসছে। সোনালী জাতের ৪৫ দিন বয়সী মোরগ ফার্মে কেয়ারটেকার সহেলকে রেখে মানিক মঙ্গলবার রাত ১২টার দিকে বসতঘরে ফিরে। রাত ২টার দিকে অগ্নিকান্ডের খবর পান তিনি।

ফার্মের মালিক মানিক মিয়া বলেন, রামগঞ্জ থানার টহল পুলিশ অগ্নিকান্ড দেখে পার্শ্ববর্তি বসতঘরে লোকজনকে ডেকে তুলে এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সাভির্সের একটি ইউনিট আধাঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ফার্মের সকল মোরগ ও খাবার ভস্মিভূত হয়ে যায়।

রামগঞ্জ থানার এসআই জহির উদ্দিন বলেন, আমি রাতে টহলে থাকাবস্থায় অগ্নিকান্ড দেখতে পাই। বৈদ্যুতিক অগ্নিকান্ড না কী নাশকতা তদন্ত করার জানা যাবে।

এমআই