বালিশকাণ্ডের তদন্ত প্রতিবেদন তৈরি না হওয়ায় হাইকোর্টের অসন্তোষ

বালিশকাণ্ডের তদন্ত প্রতিবেদন তৈরি না হওয়ায় হাইকোর্টের অসন্তোষ

পাবনা রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের আবাসন ভবনের আসবাবপত্র কেনায় দুর্নীতির অভিযোগের তদন্ত প্রতিবেদন তৈরি না হওয়ায় এবং তা হাইকোর্টে জমা না দেয়ায় অসন্তোষ প্রকাশ করেছে হাইকোর্ট।

প্রতিবেদনের জন্য আগামী ১২ই জুলাই পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। এজন্য প্রতিবেদন জমা দিতে ১৪ই জুলাই পর্যন্ত সময়ের আবেদন করেন তিনি।

সোমবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দীর হাইকোট বেঞ্চে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা থাকলেও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা তা জমা দেননি।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম আদালতকে জানান, এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কিন্তু প্রতিবেদন এখনো তৈরি হয়নি।

এতে হাইকোর্ট উষ্মা প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবীর উদ্দেশে বলেন, এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার কথা ছিল। কিন্তু বারবার সময় নেয়া হচ্ছে। যেখানে প্রধানমন্ত্রী নিজে এ বিষয়ে সচেতন, সেখানে এত বেশি সময় লাগবে কেন? সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কি বিষয়টি গুরুত্ব দিচ্ছে না?

জবাবে আমাতুল করিম জানান, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এ বিষয়ে বক্তব্য দেবেন। আদালত দুপুর ২টায় ফের এ বিষয়ে শুনানি হবে বলে জানায়।

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৯শে মে এক আদেশে আলোচিত এই দুর্নীতির ঘটনার তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়ার নির্দেশ দেয় হাইকোর্টের এই বেঞ্চ।

এমআই