গুলশানে জরুরি বৈঠকে ক্রিকেটাররা, বৈঠক শেষে সংবাদ সম্মেলন

গুলশানে জরুরি বৈঠকে ক্রিকেটাররা, বৈঠক শেষে সংবাদ সম্মেলন

আন্দোলনরত ক্রিকেটারদের আলোচনার আহ্বান জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার বোর্ডের তরফ থেকে বলা হয় বিকাল পাঁচটায় মিরপুরে বিসিবির কার্যালয়ে ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসতে চান তারা।

এরই মধ্যে বিসিবি সভাপতিসহ অন্যান্য কর্মকর্তারা মিরপুরে অবস্থান করছেন। কিন্তু ক্রিকেটাররা এখনো সে ডাকে সাড়া দেননি। গুলশানের একটি হোটেলে ক্রিকেটাররা জরুরি বৈঠকে বসেছেন। সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন ডেকেছেন আন্দোলনরত ক্রিকেটাররা। গুলশান-২ এর সিক্স সিজন হোটেলে হবে ক্রিকেটারদের এই সংবাদ সম্মেলন।

১১ দফা দাবিতে সোমবার ধর্মঘটের ডাক দেন জাতীয় দল ও ঘরোয়া পর্যায়ের শীর্ষ ক্রিকেটাররা। বেতন ভাতা বাড়ানোসহ ঘরোয়া ক্রিকেটের মান উন্নয়ন, প্রমুখ বিষয় রয়েছে তাদের দাবিগুলোতে। দাবি আদায় না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন ক্রিকেটাররা।

এদিকে ক্রিকেটারদের ধর্মঘটের প্রেক্ষিতে মঙ্গলবার এক জরুরি সভা শেষে সংবাদ সম্মেলন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতি ক্রিকেটারদের আন্দোলনের প্রেক্ষিতে কঠোর অবস্থানের কথাই জানান। এই আন্দোলনের পেছনে ষড়যন্ত্রকারীরা কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।

তবে বুধবার ক্রিকেটারদের আলোচনার জন্য ডাকে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমে প্রথম এই তথ্য জানান।

দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় বিসিবি সভাপতির সঙ্গে ছিলেন কোয়াবের (ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সভাপতি ও বিসিবির অন্যতম পরিচালক নাঈমুর রহমান দুর্জয়।

গণভবন থেকে বের হয়ে নাজমুল হাসান পাপন সংবাদমাধ্যমকে বলেছেন, আমরা সব দাবি মেনে নিতে প্রস্তুত। কিন্তু তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা ফোন ধরছে না। আগের দিনের মতো এদিনও আন্দোলনের পেছনে ষড়যন্ত্রের ইঙ্গিত দেন তিনি।

গণভবন থেকে বিসিবি সভাপতি বিকেল সাড়ে ৩টায় বিসিবি কার্যালয়ে আসেন। বিকেল চারটার কিছু আগে মিরপুরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনিও সাংবাদিকদের মাধ্যমে ক্রিকেটারদের আলোচনার জন্য আহ্বান জানান।

এমআই