সর্বনিম্ন তাপমাত্রা ৭.৯ ডিগ্রিতে কাঁপছে চুয়াডাঙ্গা, বইছে শৈত্যপ্রবাহ

সর্বনিম্ন তাপমাত্রা ৭.৯ ডিগ্রিতে কাঁপছে চুয়াডাঙ্গা, বইছে শৈত্যপ্রবাহ

রাজধানী ঢাকাসহ সারা দেশে শীতের তীব্রতা বেড়েছে। গত দুদিন ধরেই মৃদু থেকে শীতল বাতাস অব্যাহত রয়েছে, সঙ্গে কুয়াশা। তবে হাড়কাঁপানো শীতে বেশি কাঁপছে চুয়াডাঙ্গা। কারণ এই জেলায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আজ বৃহস্পতিবার সকাল ৬টায় জেলার চলিত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড এটি। তবে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সামাদুল হক জানান, ‘মঙ্গলবার রাত থেকে চুয়াডাঙ্গার উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। এ কারণে প্রতিদিনই তাপমাত্রা হ্রাস পাচ্ছে। এ পরিস্থিতি আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে।’

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থাকার পাশাপাশি আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ ছাড়া রাজশাহী, পাবনা , নওগাঁ, কুড়িগ্রাম, নীলফামারী, যশোর এবং চুয়াডাঙ্গায় হালকা ঠাণ্ডা বাতাস বয়ে যেতে পারে।

তবে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, চূয়াডাঙ্গার পরই সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঈশ্বরদীতে, যা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, যা ২৯ দশমকি ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা ২০ এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আজ ঢাকায় সূর্যাস্ত ৫টা ১৫ মিনিটে এবং আগামীকাল শুক্রবার সূর্যোদয় ৬টা ৩৬ মিনিটে।

এমজে/