কাদেরকে মির্জা আলমগীর

সাহস থাকলে পেটুয়া বাহিনী ছেড়ে রাস্তায় আসুন

সাহস থাকলে পেটুয়া বাহিনী ছেড়ে রাস্তায় আসুন

সৎ সাহস থাকলে অস্ত্র ও নিরাপত্তা বাহিনী বাদ দিয়ে রাস্তায় নামতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বেলা ১১টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় মির্জা ফখরুল এ আহ্বান জানান।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে মির্জা আলমগীর বলেন, সৎ সাহস থাকলে পেটুয়া বাহিনী ছেড়ে রাস্তায় আসুন। দেখুন জনগণ কাদের সঙ্গে আছে। আমি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলতে পারি– জনগণ আপনাদের সঙ্গে নেই, আপনাদের ভালোবাসে না।

তিনি বলেন, আজ অনেক লম্বা লম্বা কথা শুনতে পাই। অনেকেই মিডিয়ায় বড় বড় কথা বলছেন। এসব কথা বলার নৈতিক অধিকার তাদের নেই। আমি ওবায়দুল কাদেরকে বলতে চাই– আসুন, দেখুন মানুষ আপনাদের ভালোবাসে কিনা। অস্ত্র ছেড়ে, নিরাপত্তা ছেড়ে; আসুন– দেখুন মানুষ কী বলে।

একাদশ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ ভোট দিতে পারেনি। রাস্তায় দাঁড়িয়ে একশজনকে জিজ্ঞেস করে দেখুন, তাদের ৯০ জনই বলবে ভোট দিতে পারেনি। জনগণের ম্যান্ডেটহীন অবৈধ সরকার জোর করে টিকে আছে।

মির্জা আলমগীর বলেন, গুম-খুনের এই বাংলাদেশ আমরা চাইনি। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশ স্বাধীন করেছি, তাবেদারি করার জন্য নয়। গণতন্ত্রহীনতা দেখার জন্য নয়।

বিএনপি নেতা-কর্মীরা দু:খ কষ্টে আছে উল্লেখ করে দলটির মির্জা আলমগীর বলেন, আজকে আমাদের বহু নেতাকর্মী মামলা-হামলার শিকার হয়ে পালিয়ে বেড়াচ্ছে। ছাত্রদল-যুবদলের অনেকে ঢাকায় এসে রিকশা চালাচ্ছে। রাস্তায় বের হলে তাদের সঙ্গে দেখা হয়। তারা তাদের দু:খের কথা আমাদেরকে বলেন।

সিটি নির্বাচনে বিএনপির অংশগ্রহণের পক্ষে যুক্তি তুলে ধরে মহাসচিব বলেন, আমরা নির্বাচনে যাচ্ছি এ কথা বারবার প্রমাণ করার জন্য যে, এই সরকারের অধীনে সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না–এটি প্রমাণ করার জন্য।

এ সময় উপস্থিত ছিলেন-ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু, ড. আসাদুজ্জামান রিপন, আমানউল্লাহ আমান, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বর্তমান সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।