কুড়িগ্রামে ত্রাণের দাবিতে বিক্ষোভ, ইউএনও’র গাড়ি ভাঙচুর

কুড়িগ্রামে ত্রাণের দাবিতে বিক্ষোভ, ইউএনও’র গাড়ি ভাঙচুর

কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ি এলাকায় সড়ক অবরোধ করে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন স্থানীয় জনসাধারণ। এতে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়।

শনিবার (৯ মে) সকাল থেকে উপজেলার প্রায় তিন শতাধিক নারী-পুরুষ মহাসড়কটি অবরোধ করে বিক্ষোভ করেন। পরে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত) কাঁঠালবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে সঙ্গে বিক্ষোভকারীদের খাদ্য সহায়তার বিষয়ে আশ্বস্ত করতে গেলে তারা চড়াও হন। এ সময় বিক্ষোভকারীরা ইউএন’র গাড়িতে হামলা চালিয়ে সামনের গ্লাস ভেঙে দেন।

বিক্ষোভকারীরা জানান, কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে বারবার তাদের ভোটার আইডি কার্ডের (জাতীয় পরিচয়পত্র) ফটোকপি নেওয়া হলেও এখন পর্যন্ত তারা কোনো খাদ্য সহায়তা পাননি। ফলে এসব মানুষ তাদের পরিবার পরিজন নিয়ে না খেতে পেরে রাস্তায় বিক্ষোভ করছেন।

কাঠালবাড়ীর ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল গণমাধ্যমকে জানান, সরকারি বরাদ্দকৃত খাদ্য সহায়তা ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বিতরণ করার পরেও নারী ইউপি সদস্য মর্জিনা বেগম তার এলাকার লোকজন দিয়ে এ সড়ক অবরোধ করেছেন।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ময়নুল ইসলাম গণমাধ্যমকে জানান, সড়ক অবরোধের বিষয়টি জানার পর স্থানীয় জনগণের সঙ্গে কথা বলতে গেলে তারা আমার ওপর চড়াও হয়ে আমার গাড়িতে হামলা চালায়। এ সময় তারা গাড়ির সামনের গ্লাস ভেঙে যায়। এটি খুবই দুঃখজনক। আমি সমাধানের জন্যই বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলার জন্য ঘটনাস্থলে গিয়েছিলাম।