চীনের প্রেসিডেন্টকে ভেবে কোরিয়ার নেতা কিমের কুশপুতুল পোড়াল ভারত!

চীনের প্রেসিডেন্টকে ভেবে কোরিয়ার নেতা কিমের কুশপুতুল পোড়াল ভারত!

সম্প্রতি লাদাখ সীমান্তে চীন সেনাদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ২০ ভারতীয় সেনা নিহতের ঘটনা ঘটেছে। এমন ঘটনার প্রতিবাদ জানাতে ক্ষোভে চীন প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কুশপুতুল পোড়াতে চেয়েছিল ভারতীয়রা। কিন্তু ঘটনা ঘটেছে অন্যরকম। চীনা প্রেসিডেন্ট ভেবে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের কুশপুতুল পুড়িয়েছে বিক্ষোভকারী ভারতীরা।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ভারতে চীন প্রেসিডেন্টের কুশপুতুল পোড়াতে নেমে উত্তর কোরিয়ার নেতার কুশপুতুল পোড়ানোর মিশনে নেমেছে ভারতের একদল বিজেপি কর্মী। সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যেই ভাইরাল এ ঘটনা। হয়েছেন হাসির পাত্রও।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া বিজেপি কর্মীদের এই কাণ্ডের সমালোচনা করে অনেকেই বলছেন, দেশের শত্রু না চিনেই লোক দেখানো প্রতিবাদে নেমেছে বিজেপি। উত্তর কোরিয়ার সঙ্গে এই মুহূর্তে ভারতের কোনো বিবাদ নেই। সমস্যা রয়েছে চীনের সঙ্গে। আসল শত্রুকে চিনতে না পারলে বিপদ আরও বাড়বে। শি জিনপিংকে না চিনেই কিম জং উনের কুশপুতুল পুড়িয়েছেন তারা।

গত সোমবার লাদাখ সীমান্তের গালওয়ান উপত্যকায় চীনা সেনাদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ২০ ভারতীয় সেনা। এই ঘটনার প্রতিবাদে চীনা পণ্য বয়কটের ডাক দিয়েছে ভারতীয়রা। বিভিন্ন জায়গায় চলছে চীনবিরোধী বিক্ষোভ।