নাজিরপুরে প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগের ৫ নেতা-কর্মী আহত

নাজিরপুরে প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগের ৫ নেতা-কর্মী আহত

পিরোজপুরের নাজিরপুরে জমি দখলের ঘটনায় ছাত্রলীগের পাঁচ নেতা-কর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে।

আহতরা হলেন-ইব্রাহিম বেপারী (১৮), আব্দুল হান্নান বাপ্পি ডেভিট (২৫), নাজমুল হোসেন (১৯), স্মরণ শিকদার (১৮) ও আবিদ (২৫)।

তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ইব্রাহিম বেপারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার রাতে উপজেলার শ্রীরামাকাঠী ইউনিয়নের দক্ষিণ শ্রীরামকাঠী গ্রামের শ্রী কুমার আচার্যের বাড়ি সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপসের দাবি ওই রাতে ছাত্রলীগের ১০ নেতা-কর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে।

তিনি জানান, উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সহ সভাপতি মো. ইব্রাহিম বেপারী ও তার ভাই যুবলীগ নেতা আ. রহিম বোপারীর সঙ্গে দক্ষিণ শ্রীরামকাঠীর একটি জমি নিয়ে স্থানীয় বিএনপি কর্মী জয়নাল খানের বিরোধ রয়েছে। বিএনপি নেতা জয়নাল খান ওই জমি দখল করে নিলে যুবলীগ নেতা আ. রহিম আদালতে একটি য় নেতারা উদ্যোগ নিলে বিএনপি নেতা জয়নাল খান ওই জমিতে বৃহস্পতিবার (০৮ অক্টোবর) রাতে বালু ভরাট করে দখলের চেষ্টা করেন। বিষয়টি জমির মালিক ছাত্রলীগ নেতা ইব্রাহিম বেপারী আমাদের (ছাত্রলীগ) জানালে ওই দিন রাত ৮টার দিকে ছাত্রলীগের ১০/১২ জন নেতা-কর্মী বিষয়টি দেখতে সেখানে যান। সে সময় ওই ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিঠুর নেতৃত্বে ২৫/৩০ বিএনপি-জামায়াত সমর্থিত লোকজন ছাত্রলীগ নেতা-কর্মীদের ওপর লোহার পাইপ ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। তবে অভিযুক্ত ইউনিয়ন যুবলীগ সভাপতি মিজানুর রহমান মিঠু শেখ এ ব্যাপারে কিছু জানেন না বলে জানান।

জমির মালিক দাবি করা জয়নাল খান জানান, তিনি ৫ বছর আগে চাচাতো ভাই জলিল খানের কাছ থেকে ৩৭ শতাংশ জমি কিনেছেন। সেই জমি সংলগ্ন আ. রহিম বেপারী স্থানীয় বন্দরের ব্যবসায়ী সিরাজুল ইসলামের কাছ থেকে আরো ৭ শতাংশ জমি কেনেন। রহিম বেপারী ওই জমির সঙ্গে মিলিয়ে আমার কেনা জমি দখলের চেষ্টা করছেন। আর আমার জমিতে আমি বালু ভরাটের কাজ করতে চাইলে ওই সব ছাত্রলীগ নেতা-কর্মীরা রহিম বেপারীর পক্ষ হয়ে বালু ভরাটের কাজের পাইপ ফেলে দেওয়াসহ বালু ভরাটের লোকজনকে মারধর করেছে বলে শুনেছি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুল ইসলাম জানান, এ ঘাটনায় কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এমজে/