কুর্মিটোলা হাসপাতালে টিকা নিতে প্রবাসীদের বিক্ষোভ

কুর্মিটোলা হাসপাতালে টিকা নিতে প্রবাসীদের বিক্ষোভ

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা নিতে আসা প্রবাসীরা টিকা নিতে না পেরে বিক্ষোভ করেছেন। তাদের অভিযোগ, বিএমইটি (জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো) স্মার্টকার্ড, পাসপোর্ট, অনেকের জাতীয় পরিচয়পত্র থাকা সত্ত্বেও টিকা পাচ্ছেন না।

তারা বলেন, আমরা টিকার জন্য দীর্ঘদিন আন্দোলন করে এলেও আমাদের টিকা দেওয়া হচ্ছে না। কিন্তু একটি নির্দিষ্ট রিক্রুটিং এজেন্সির নতুন কর্মীরা টিকা রেজিস্ট্রেশন না করেই টিকা নিচ্ছেন। এসব প্রবাসীদের অভিযোগ রেজিস্ট্রেশন বন্ধ থাকায় টিকা পাচ্ছেন না তারা।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) বেলা ১১টায় হাসপাতালটিতে গিয়ে দেখা যায়, আন্দোলনরত প্রবাসীরা ভ্যাকসিন চাই, ভ্যাকসিন চাই স্লোগান দিতে থাকেন।

এসময় কেন্দ্রটিতে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। বিক্ষোভরত প্রবাসীদের শান্ত হওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, প্রক্রিয়া শেষ করতে সময় প্রয়োজন। ধৈর্য ধরে অপেক্ষা করার অনুরোধ করছি।

তিনি আরও বলেন, যারা বিক্ষোভ করছেন তাদের মধ্যে থেকে ১০০ জনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) টিকা দেওয়া হবে। এক্ষেত্রে টিকা দেওয়ার প্রক্রিয়া রোববার বা সোমবার প্রস্তত করে নেবে আইসিটি বিভাগ, যাতে সরাসরি নিবন্ধন করতে পারে। তবে কারও বিএমইটি রেজিস্ট্রেশন না থাকলে তা করে নিতে হবে।

এমজে/