করোনায় ৩ মৃত্যু, আক্রান্ত ২৪৩

করোনায় ৩ মৃত্যু, আক্রান্ত ২৪৩

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৮৯ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ২৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৭ হাজার ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২২৫ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪১ হাজার ৮৮৬ জন করোনা থেকে সুস্থ হলো।

শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ১৭ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৭ হাজার ৪৭৩টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৪০ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৪১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী দুজন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে দুজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। আর একজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। এদের মধ্যে ঢাকা বিভাগে দুজন ও খুলনা বিভাগের একজন বাসিন্দা। তিনজনই সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত পুরুষ মারা গেছে ১৭ হাজার ৯০৯ জন আর নারী মারা গেছে ১০ হাজার ৮০ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।