করোনায় নতুন শনাক্ত ৩৮২, ঢাকাতেই ৩২১

করোনায় নতুন শনাক্ত ৩৮২, ঢাকাতেই ৩২১

দেশে সবশেষ ২৪ ঘণ্টায় (গতকাল বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) করোনায় সংক্রমিত দুজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৮২ জন। গতকালের চেয়ে মৃত্যু, শনাক্তের সংখ্যা ও হার—সবই আজ বেশি।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিন করোনায় একজনের মৃত্যুর তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর, রোগী শনাক্ত হয়েছিল ৩৫২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৯ হাজার ৬২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১ দশমিক ৯৫। আগের দিন এ হার ছিল ১ দশমিক ৮৭। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই ব্যক্তিই পুরুষ। এ দুজন চট্টগ্রাম ও খুলনা বিভাগের।

গত ২৪ ঘণ্টায় যে ৩৮২ জনের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে ঢাকা বিভাগেই ৩২১ জন। অর্থাৎ মোট শনাক্তের ৮৪ শতাংশের বেশি এ বিভাগের।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৮২ হাজার ৩৬৮, তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৫৪ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৬৬৪ জন। সবশেষ ২৪ ঘণ্টায় ৩১২ জন সুস্থ হয়েছেন।