করোনায় শনাক্তের ৭৮ শতাংশই ঢাকার

করোনায় শনাক্তের ৭৮ শতাংশই ঢাকার

গত ২৪ ঘণ্টায় (১০ জানুয়ারি সকাল ৮টা থেকে ১১ জানুয়ারি সকাল ৮টা) দেশে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৫৮ জন। এ সময়ে শনাক্তের হার ৮ দশমিক ৯৭ শতাংশ। গতকাল শনাক্ত ছিলেন দুই হাজার ২৩১ জন এবং শনাক্তের হার ছিল ৮ দশমিক ৫৩ শতাংশ।

অধিদফতরের তথ্য মতে, যে দুই হাজার ৪৫৮ জন করোনা শনাক্ত হয়েছেন তাদের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন ঢাকা মহানগরসহ ঢাকা জেলায়। ঢাকা মহানগরসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৯২০ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর মধ্যে কেবল ঢাকা জেলায় শনাক্ত হয়েছেন ৭৮ দশমিক ১১ শতাংশ।

আর ঢাকা বিভাগে মোট শনাক্ত হয়েছেন এক হাজার ৯৭৯ জন। এ বিভাগের অন্য জেলাগুলোর মধ্যে ফরিদপুর ও কিশোরগঞ্জে শনাক্ত হয়েছেন ছয় জন করে, গাজীপুরে ১৬ জন, গোপালগঞ্জে সাত জন, মানিকগঞ্জে চার জন, মুন্সীগঞ্জে তিন জন, নারায়ণগঞ্জে ১১ জন, নরসিংদীতে পাঁচ জন এবং শরীয়তপুরে শনাক্ত হয়েছেন একজন।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় শনাক্ত হয়েছেন ১৪ জন, নেত্রকোনায় তিন জন আর জামালপুর ও শেরপুরে শনাক্ত হয়েছেন একজন করে।

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় শনাক্ত হয়েছেন ২০৭ জন, কক্সবাজারে ৪৭ জন। কুমিল্লায় ১৩ জন, ফেনীতে ১০ জন, লক্ষ্মীপুরে সাত জন, চাঁদপুরে পাঁচ জন, খাগড়াছড়িতে চার জন, নোয়াখালীতে দুই জন এবং বান্দরবান ও রাঙ্গামাটিতে শনাক্ত হয়েছেন একজন করে।

রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ২৩ জন, নাটোরে সাত জন, নওগাঁ ও বগুড়ায় ছয় জন করে, পাবনায় ৯ জন, জয়পুরহাটে চার জন এবং সিরাজগঞ্জে শনাক্ত হয়েছেন একজন।

রংপুর বিভাগের রংপুর জেলায় শনাক্ত হযেছেন ছয় জন, পঞ্চগড়, লালমনিরহাট ও গাইবান্ধায় শনাক্ত হয়েছেন একজন করে এবং দিনাজপুরে শনাক্ত হয়েছেন দুই জন।

খুলনা বিভাগের কুষ্টিয়ায় শনাক্ত হয়েছেন ১৭ জন, খুলনায় ১২ জন, যশোরে ১১ জন, চুয়াডাঙ্গায় ছয় জন, সাতক্ষীরায় একজন এবং ঝিনাইদহে চার জন।

বরিশাল বিভাগের বরিশাল ও পিরোজপুরে তিন জন করে, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠিতে শনাক্ত হয়েছেন একজন করে।

সিলেট বিভাগের সিলেট জেলায় ২৭ জন, মোলভীবাজারে আট জন এবং হবিগঞ্জে শনাক্ত হয়েছেন একজন।