প্রশাসনের আশ্বাসে ময়মনসিংহের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রশাসনের আশ্বাসে ময়মনসিংহের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

রবিবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ধর্মঘট প্রত্যাহার করেন পরিবহন মালিকরা। পরিবহন নেতারা জানান, যোগাযোগ সচিবের আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আগামী ২৫ জানুয়ারি ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক রয়েছে। পরবর্তীতে যোগাযোগ সচিবের সঙ্গে মিটিং এর সিদ্ধান্ত হয়েছে।

এর আগে পূর্বের ঘোষণা অনুযায়ী ময়মনসিংহ বিভাগের চার জেলা থেকে ঢাকার উদ্দেশে সব বাস ও ট্রাকের চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে জেলা মোটর মালিক সমিতি। দীর্ঘ দিনেও চলাচলের রাস্তা সংস্কার না হওয়ায় বাস বন্ধের কর্মসূচি ঘোষণা করায় ভোগান্তিতে পড়ে চার জেলার হাজার হাজার মানুষ।

অনেকেই বেশি ভাড়ায় পিকআপ, সিএনজিতে চলাচল করেছেন। আবার অনেকেই সরাসরি ঢাকায় আসতে বা ঢাকা থেকে বেরুতে না পেরে অসহায় অবস্থায় পড়েন।

ময়মনসিংহের পাশাপাশি এই রুটে শেরপুর, জামালপুর, নেত্রকোণার মানুষজনও চলাচল করে। তারাও পড়েন চরম ভোগান্তিতে।

সমিতির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সালনা বাজার থেকে উত্তরা পর্যন্ত বেহাল সড়কটি চলাচলের উপযোগী না করায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ময়মনসিংহ থেকে গাজীপুর পর্যন্ত আসতে সময় লাগে ১ ঘণ্টা ১৫ মিনিট বা দেড় ঘণ্টা। তবে গাজীপুর থেকে রাজধানীর মহাখালী আসতে সময় লাগছে ৩ থেকে ৫ ঘণ্টার বেশি।

এর আগে ২ জানুয়ারি ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে। সেখানে ১৫ জানুয়ারি মধ্যে সড়কের ওই অংশ চলাচলের উপযোগী করা না হলে বাস ও ট্রাক বন্ধের হুঁশিয়ারি দেয়া হয়েছিল।