চাকরির বয়স বাড়ানোসহ চার দাবিতে নীলক্ষেত অবরোধ

চাকরির বয়স বাড়ানোসহ চার দাবিতে নীলক্ষেত অবরোধ

সব চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বাড়ানোসহ চার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ নামে চাকরিপ্রার্থীদের একটি সংগঠন।

রোববার (১৬ জানুয়ারি) বেলা ১১টা থেকে কয়েক শ চাকরিপ্রার্থী নীলক্ষেত মোড় অবরোধ করেন। অবরোধের কারণে নিউমার্কেট-আজিমপুর সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

চাকরিপ্রার্থীদের অন্য দাবিগুলো হলো, নিয়োগ দুর্নীতি ও জালিয়াতি বন্ধ করে নিয়োগ পরীক্ষার মার্কসহ ফলাফল প্রকাশ করা, চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা করা এবং সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করা।

তবে আন্দোলনকারীরা বলছেন, তাদের দাবির পক্ষে প্রশাসনের পক্ষ থেকে যতক্ষণ কোনো আশ্বাস না আসবে ততক্ষণ তারা জায়গা ছাড়বেন না। প্রয়োজনে জীবন দেবেন।

আরও পড়ুন: বুয়েটের হলে ২২ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

আন্দোলনকারীদের সাত কলেজের সমন্বয়ক আবু বকর বলেন, চাকরির প্রস্তুতি না নিয়ে আমরা এখানে বসে থাকতে চাই না। আমরা শুধু চাই, প্রশাসনের পক্ষ থেকে আমাদের বলা হোক, তারা আমাদের দাবির বিষয়ে ভাবছে। এই কথা বলার পর আমরা আর এখানে এক মিনিটও বসে থাকব না।

দুপুর সাড়ে ১২টার দিকে নীলক্ষেতে উপস্থিত হন রমনা জোনের এডিসি হারুন অর রশীদ। তিনি চাকরিপ্রার্থীদের দুই মিনিট সময়ের মধ্য আন্দোলন শেষ করে অরবোধ তুলে নিতে বলেন। অন্যথায় পুলিশ অ্যাকশনে যাবে জানান।

কয়েক দফা অনুরোধের পরও আন্দোলনকারীরা রাস্তা না ছাড়লে দুপুর সাড়ে ১২টার দিকে লাঠিচার্জ করে পুলিশ।

আন্দোলনকারীদের অভিযোগ, রমনা জোনের এডিসির নির্দেশে আন্দোলন স্থলের বাইরে যাবার সময় তাদের কয়েকজনকে মেরেছে পুলিশ। আন্দোলনকারীরা ক্ষুব্ধ হয়ে এর জবাব চান তারা।

এমজে/