রাজধানীতে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ, পুলিশের বাধা

রাজধানীতে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ, পুলিশের বাধা

ভোজ্যতেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ, গ্যাস পানি বিদ্যুতের প্রস্তাবিত মূল্য প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে গণসংহতি আন্দোলন। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ শেষে মিছিল নিয়ে জিরো পয়েন্ট এলাকায় গেলে পুলিশের বাধার মুখে পরে তারা। এ সময় পুলিশের সাথে ধাক্কাধাক্কিতে বেশ কয়েকজন নেতা কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন গণসংহতি আন্দোলনের নেতারা।

এর আগে বিক্ষোভ সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আজকের এই সমাবেশে বাংলাদেশের লক্ষ কোটি মানুষের হৃদয়ের কথা উচ্চারিত হচ্ছে। সরকারের মন্ত্রীরা বলে মানুষের আয় বেড়েছে, ফলে দ্রব্যমূল্য নিয়ে মানুষ নাকি চিন্তিত নয়। এই সরকারের মন্ত্রীরা শুধু মিথ্যাবাদিই নয় বরং মানুষের জীবন, কষ্ট ও দুর্দশা নিয়ে এরা তামাশা ও তাচ্ছিল্য করে। এর প্রতিদান তারা পাবে। মানুষের এই বাঁচার সংগ্রামই সরকারের ভিত নাড়িয়ে দেবে।

তিনি বলেন, দুর্নীতি লুটপাট ও ভোট চোর সরকারের কোন নৈতিক সাহস নাই। তারা বাংলাদেশে বেশিদিন টিকতে পারবেনা। পুলিশ ও গুন্ডা দিয়ে গদিতে টিকে থাকা যাবেনা। গণঅভ্যুত্থানের ভেতর দিয়েই এই সরকারের পতন হবে। এমন লড়াই গড়ে তুলতে হবে যাতে কোন সরকারই আর ক্ষমতায় যেয়ে ক্ষমতাকে জমিদারি বানাতে না পারে। এবারের লড়াই হবে সরকার পতনের এবং ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই। বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে আর কোনভাবেই মানুষের অধিকার অর্জিত হতে পারবে না।

সমাবেশে আরো বক্তব্য রাখেন- গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখ্তার, মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, জুলহাসনাইন বাবু, কেন্দ্রীয় সদস্য আলিফ দেওয়ান, মিজানুর রহমান মোল্লা প্রমূখ।

এমজে/