বিদেশ যেতে হলে খালেদা জিয়াকে আদালতে যেতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিদেশ যেতে হলে খালেদা জিয়াকে আদালতে যেতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে আবার আইনি প্রক্রিয়া এবং আদালতের কাছে যেতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার দুপুরে রাজধানীতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া মামলায় দণ্ডিত। আত্মীয়স্বজনের আবেদনে দেশে থেকে খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসাসেবা নিতে যেন কোনো অসুবিধা না হয়, সে ব্যবস্থা করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে ও আইনি প্রক্রিয়ার মাধ্যমে আদালত সে ব্যবস্থা করেছেন বলেও জানান তিনি।

খালেদা জিয়া চিকিৎসাসেবা গ্রহণ করছেন। বিদেশ যেতে হলে তাঁকে আবার আইনি প্রক্রিয়ায় আদালতের কাছে যেতে হবে বলে জানান মন্ত্রী। তিনি আরও বলেছেন, ‘কোর্ট ছাড়া আমাদের এই রাস্তাটি খোলা নেই। এখন কোর্ট স্বাধীন। কোর্ট তাঁর নিজস্ব মতামত দিয়েছেন। আরও নতুন কোনো মতামত দিলে তাঁকে আবার কোর্টে যেতে হবে।’

খালেদা জিয়াকে গতকাল শুক্রবার মধ্যরাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়েছে।

বিভিন্ন জায়গায় পুলিশের ওপর হামলা হচ্ছে সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের গায়ে হাত তুলবে আর পুলিশ বসে থাকবে সেটিও সঠিক নয়। পুলিশ বসে নেই, পুলিশের মনোবলও হারায়নি।

আইডিইবি সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইডিইবির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।