নাটোরে বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের হামলা, আহত ৫০

নাটোরে বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের হামলা, আহত ৫০

নাটোরে আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় বিএনপির অর্ধশতাধিক কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনকে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকাল ১১টায় শহরের আলাইপুর মুসলিম ইন্সটিটিউটের সামনে এনএস সরকারি কলেজ মাঠ, পিটিআই মোড়ে, হরিশপুরে আওয়ামী লীগ কর্মীরা বিভিন্ন উপজেলা থেকে সমাবেশে আগত বিএনপি কর্মীদের পথরোধ করে মারধর করে।

নাটোর জেলা বিএনপি কর্তৃক আয়োজিত বিক্ষোভ সমাবেশে যাওয়ার পথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীদের অতর্কিত হামলায় গুরুদাসপুর পৌর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মিলন মাহমুদ, বিএনপি নেতা লুৎফর রহমান, রফিক সরদার, গুরুদাসপুর পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোঃ আসলাম, পৌর ছাত্রদল নেতা তাহসিন রহমান মিহাল ও রিজভী আহমেদ রাকিব, রিদয়, গাফফার সাজিদ, আজিম, লিটন, জিহাদ, আলমগীর, শাফিন সহ আরো অনেকে আহত হয়। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহত বিএনপি নেতা মিলনকে রাজশাহী মেডিকেলে নেওয়া হয়েছে ।

দ্রব্যমূল্য বৃদ্ধি ও দেশব্যাপী বিএনপির সমাবেশে হামলা ও বাধাপ্রদানের প্রতিবাদে সোমবার শহরের উপশহর এলাকায় সমাবেশ ডাকে বিএনপি। সমাবেশে যোগ দিতে জেলার বিভিন্ন উপজেলা ও পৌরসভা থেকে দলে দলে বিএনপি নেতাকর্মীরা যোগদান করতে আসে। এসময় শহরের পাঁচটি স্পটে এক বৃদ্ধসহ বিএনপির অর্ধশতাধিক কর্মীর উপর অতর্কিত হামলা চালায় আওয়ামী লীগ কর্মীরা। এসময় বিএনপি কর্মীদের মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। হামলার শিকার কর্মীরা চিকিৎসা নিয়ে সমাবেশে যোগ দিয়েছেন।

পৌর বিএনপির আহ্বায়ক ও সাবেক মেয়র শেখ এমদাদুল হক আল মামুন বলেন, সমাবেশে যোগ দিতে আসা অর্ধশতাধিক নেতাকর্মীর উপর হামলা চালিয়েছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা।

বিনা উস্কানিতে এ ধরনের হামলার নিন্দা জানাই। আবার হামলা হলে কঠিন জবাব দেয়া হবে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তোজা আলী বাবলু বলেন, বিএনপি নিজেরাই নিজেদের উপর হামলা চালিয়ে আওয়ামী লীগকে দোষারোপ করছে। বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করতে আওয়ামী লীগ রাজপথে অবস্থান নিয়েছে। কিন্তু কারো উপর হামলা করেনি। বিএনপি কর্মীদের বিশৃঙ্খলা থামিয়ে যান চলাচল স্বাভাবিক রাখতে আওয়ামী লীগ সাহায্য করেছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ বলেন, যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে শহরে।