আবুধাবিতে লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন বাংলাদেশি রায়ফুল

আবুধাবিতে লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন বাংলাদেশি রায়ফুল

সংযুক্ত আরব আমিরাত গিয়ে ভাগ্য খুলে গেলো বাংলাদেশি মোহাম্মদ রায়ফুলের। রাজধানী আবুধাবিতে 'দ্য বিগ টিকিট' লটারিতে ৩৫ মিলিয়ন দিরহাম বা ১০৫ কোটি টাকা জিতেছেন তিনি। আরব আমিরাতের আল আইনে বসবাস করছেন তিনি। দেশটির গণমাধ্যমে এই লটারির খবর গুরুত্বের সঙ্গে প্রচার করা হয়। তাতেই জানা গেছে, রায়ফুলের টিকিট নম্বর ০৪৩৬৭৮।

খালিজ টাইমসের খবরে জানানো হয়েছে, গত ১০ই ডিসেম্বর লটারিটি কিনেছিলেন রায়ফুল। ৩৯ বছর বয়সী রায়ফুল পিক-আপ ড্রাইভার হিসেবে কাজ করেন সেখানে। লটারি কর্তৃপক্ষ তাকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি। পরে স্থানীয়দের মাধ্যমে তার কাছে খবর পৌঁছানো হয়। তিনি জানিয়েছেন, গত ৯ বছর ধরে লটারি কিনে চলেছেন তিনি। মোট ২০ জন বন্ধু মিলে এই লটারি কিনেছিলেন তিনি।ফলে এখন সবার মধ্যে এই অর্থ ভাগ করে নেয়া হবে।

রায়ফুল বলেন, আমি গত ১২ বছর ধরে আরব আমিরাতে আছি। আমার এখনও বিশ্বাস হচ্ছে না আমি লটারি জিতেছি। আমি অত্যন্ত আনন্দিত। তাকে প্রশ্ন করা হয়, তিনি কীভাবে এই অর্থ ব্যয় করবেন। উত্তরে তিনি জানান, এখনও এ বিষয়ে তিনি কিছু ঠিক করেননি।

প্রায় ৩ দশক আগে ১৯৯২ সালে আবুধাবি এয়ারপোর্ট ও শহরের প্রমোশনের জন্য 'বিগ টিকেট' লটারি চালু করা হয়। প্রতি মাসে এই লটারির ড্র হয়। প্রথমস্থানের জন্য পুরস্কারের অর্থের পরিমাণ প্রতি মাসে পরিবর্তন হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারির প্রথম পুরষ্কার ছিল ৩৫ লাখ দিরহাম। এ মাসের দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও ৩ ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন।