‘বিশুদ্ধ পানি সরবরাহের’ ব্যানার লাগিয়ে অস্ত্র–মাদক পাচার করেন তাঁরা

‘বিশুদ্ধ পানি সরবরাহের’ ব্যানার লাগিয়ে অস্ত্র–মাদক পাচার করেন তাঁরা

গাড়িতে ‘জরুরি বিশুদ্ধ পানি সরবরাহের’ ব্যানার লাগিয়ে অস্ত্র, মাদক পাচার করতেন তাঁরা। চক্রের দুই সদস্যকে গ্রেপ্তারের পর এ তথ্য জানায় পুলিশ। গ্রেপ্তার দুজন হলেন কাভার্ড ভ্যানের চালক ফরিদ মিয়া ও তাঁর সহযোগী নূর হোসেন।

গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া চুনতি এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন আজ সকালে প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার দুজনের কাছ থেকে ১ লাখ ৬০ হাজার ইয়াবা, ১টি রিভলবার ও ৪০টি কার্তুজ উদ্ধার করা হয়। তাঁরা দীর্ঘদিন থেকে বিশেষ কৌশলে কক্সবাজার থেকে মাদক ও অস্ত্র পাচার করে আসার কথা স্বীকার করেছেন।

চালকের আসনের নিচে বিশেষ কৌশলে লুকানো ছিল ইয়াবাগুলো। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ এড়াতে মাদক পাচারে ব্যবহার করা গাড়ির সামনে জরুরি বিশুদ্ধ পানি সরবরাহের কাজে নিয়োজিত ব্যানার ঝুলিয়ে যাতায়াত করে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান বলেন, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করতে আদালতে রিমান্ডের আবেদন করা হবে।

উদ্ধার করা মাদক, অস্ত্র কক্সবাজারের লিংক রোড এলাকায় তাঁদের কিছু সহযোগীর কাছ থেকে সংগ্রহ করে ঢাকায় সরবরাহ করার কথা ছিল। তার আগে পুলিশ লোহাগাড়া এলাকায় তাঁদের গ্রেপ্তার করে।