ভয়াবহ আগুনে জ্বলছে বঙ্গবাজার, নিয়ন্ত্রণে সেনা-বিমানবাহিনী ও ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, হেলিকপ্টারে ছিটানো হচ্ছে পানি

ভয়াবহ আগুনে জ্বলছে বঙ্গবাজার, নিয়ন্ত্রণে সেনা-বিমানবাহিনী ও ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, হেলিকপ্টারে ছিটানো হচ্ছে পানি

রাজধানীর বঙ্গবাজারের ভয়াবহ আগুন আশপাশের মার্কেটগুলোতে ছড়িয়ে পড়েছে। এখনো পর্যন্ত বঙ্গবাজার শপিং কমপ্লেক্সের আওতাধীন মার্কেট ছাড়াও আশপাশের দু’টি মার্কেটে এই আগুন ছড়িয়ে পড়েছে। বঙ্গবাজার শপিং কমপ্লেক্সের আওতাধীন মহানগর মার্কেট, আদর্শ মার্কেট, গুলিস্তান মার্কেট, বঙ্গবাজার মার্কেট ছাড়াও পাশ্ববর্তী ইসলামিয়া মার্কেটে আগুন ছড়িয়ে পড়েছে। এর আগে এনেক্সকো টাওয়ারে ছড়িয়ে পড়ে আগুন।

বঙ্গবাজার শপিং কমপ্লেক্সের দোকান-মালিক সমিতির দফতর সম্পাদক বিএম হাবিব এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। আমরা সন্দেহ করছি এটি কোনো দুর্ঘটনা নয়। স্বার্থনেষী মহল দীর্ঘদিন ধরে এটি দখলের চেষ্টা করছে। আমরা সন্দেহ করছি যে তারা ব্যবসায়ীদের উচ্ছেদের জন্য আগুন লাগিয়েছে।’

এদিকে মহানগর মার্কেটের ব্যবসায়ীরা অভিযোগ করেন, পাইপে পানি নেই। ফায়ার সার্ভিস ভেতরে না ঢুকে বাইর থেকে পানি দিচ্ছে। এটা টিনের মার্কেট হওয়ায় খুব দ্রুত পুড়ে যাবে।

এর আগে সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগে। এর পর থেকে বিভিন্ন জায়গায় আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ৬টা ১২ মিনিটে। পর্যায়ক্রমে একের পর এক ইউনিট ঘটনাস্থলে যায়।

আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে আছে বিমান বাহিনীর ফায়ার সার্ভিস। সকাল পৌনে ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় তারা। এছাড়া ঢাকার সবগুলো ফায়ার সার্ভিস ইউনিটকে ঘটনাস্থলে ডাকা হয়েছে বলে কর্মকর্তারা জানান।

আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনীর সম্মিলিত সাহায্যকারী দলের অংশ নেয়ার বিষয়টি আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পক্ষ থেকে জানানো হয়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫১টি ইউনিট।