দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গাবতলী ছেড়েছে দূরপাল্লার ১৫ বাস, নেই আশানুরূপ যাত্রী

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গাবতলী ছেড়েছে দূরপাল্লার ১৫ বাস, নেই আশানুরূপ যাত্রী

বিএনপি ও শরিক দলের ডাকা ৪৮ ঘণ্টার দেশব্যাপী অবরোধের দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অন্তত ১৫টি আন্তঃজেলা বাস ঢাকার গাবতলী থেকে বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়েছে।

সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি ও মিত্র দলগুলোর ডাকা দেশব্যাপী অবরোধ ও হরতাল কর্মসূটি ঘিরে দূরপাল্লার বাস চলাচল কমে গেছে। কিন্তু অবরোধ চলাকালেই ধীরে ধীরে বাস চলাচলও বাড়ছে।

গাবতলী টার্মিনাল সূত্রে জানা গেছে, অবরোধ ও হরতাল চলাকালে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দৈনিক গাবতলী বাস টার্মিনাল থেকে দুয়েকটি বাস ছেড়ে যাচ্ছিল। তবে সাধারণ দিনগুলোয় দূরপাল্লার শতাধিক বাস ঢাকা থেকে ছেড়ে যায়। আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অন্তত ১৫টি বাস ছেড়ে গেছে। তবে আশানুরূপ যাত্রী পাওয়া যাচ্ছে না।

হানিফ পরিবহনের কাউন্টার মাস্টার মো. লালন জানান, আজ সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাদের ছয়টি বাস গাবতলী টার্মিনাল থেকে ছেড়ে গেছে। এর মধ্যে তিনটি খুলনার ও তিনটি বরিশাল রুটের।

শ্যামলী এনআর পরিবহনের কর্মচারী স্বপন চন্দ্র দাস জানান, সকাল থেকে তারা একটি বাস ছাড়তে পারছেন। তবে সন্ধ্যা ও রাত মিলিয়ে তাদের আরও দুটি বাস ছাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।

ডিডি পরিবহনের কাউন্টার মাস্টার আলমগীর হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১০টার মধ্যে ঢাকা-চুয়াডাঙ্গা রুটে তাদের বাস ছাড়বে।

'যদি পর্যাপ্ত যাত্রী পাওয়া যায়, তাহলে বাস চালাতে আমাদের কোনো সমস্যা নেই', বলেন তিনি।