গাজীপুরে মোহনগঞ্জ এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত, নিহত ১

গাজীপুরে মোহনগঞ্জ এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত, নিহত ১

গাজীপুরের ভাওয়াল রেলস্টেশনের কাছে জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথে মোহনগঞ্জ এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় একজন যাত্রী নিহত এবং অন্তত ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাত সোয়া ৪টার দিকে এই ঘটনা ঘটে। এর পর থেকে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ আছে। নিহত ব্যক্তি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫)।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মুহাম্মদ সফিকুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ঘটনাস্থল পরিদর্শন করে তিনি বলেন, নাশকতা সৃষ্টির জন্য দুর্বৃত্তরা রেলপথের একটি অংশ কেটে রেখেছিল। ট্রেনটি ওই স্থানে পৌঁছালে লাইনচ্যুত হয়।

এলাকাবাসী ও রেলওয়ের কর্মকর্তারা বলেন, যাত্রীবাহী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি নেত্রকোনার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুরের দিকে যাচ্ছিল। রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা গাজীপুরের রাজেন্দ্রপুর ও ভাওয়াল রেলস্টেশনের মাঝামাঝি স্থানে বনখড়িয়া এলাকায় রেলপথের একটি অংশ কেটে রাখে। রাত সোয়া ৪টার দিকে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি রাজেন্দ্রপুর স্টেশন পার হয়ে ভাওয়াল রেলস্টেশনে পৌঁছানোর আগেই লাইনচ্যুত হয়ে যায়। এতে ঘটনাস্থলেই একজন যাত্রী মারা যান। আহত অন্তত ১০ জনকে স্থানীয়রা উদ্ধার করে আশপাশের ক্লিনিকে নিয়ে যান।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনমাস্টার হানিফ আলী বলেন, ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেক্স ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। নাশকতা সৃষ্টির জন্য দুর্বৃত্তরা রেলপথের কিছু অংশ কেটে ফেলায় এমন দুর্ঘটনা ঘটেছে। এতে ঢাকা-ময়মনসিংহ রেলপথে যোগাযোগ বন্ধ আছে। ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধারকাজ করবে।