আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলছে

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলছে

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলছে। গ্রুপ দুটি বিজয় ও সিক্সটি নাইন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১ টার দিকে সংঘর্ষ শুরু হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে। বিজয় গ্রুপটি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ও সিক্সটি নাইন গ্রুপটি সাবেক সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিনের অনুসারী।

এদিকে বুধবার (১৪ ফেব্রুয়ারি) মধ্যরাতে ক্যাম্পাসে দুই গ্রুপের সংঘর্ষে একজন আহত হন। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিজয় গ্রুপের বর্তমান কর্মী কামরুল ইসলাম ২০১৯ সালে সিক্সটি নাইন গ্রুপের সঙ্গে যুক্ত ছিলেন। এ নিয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের সিক্সটি নাইন গ্রুপের কর্মীদের সঙ্গে তার দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এই বিরোধের জেরে গত রোববার কামরুলকে মারধর করেন সিক্সটি নাইনের কর্মীরা।

বুধবার সিক্সটি নাইন গ্রুপের এক কর্মী রাতের খাবার খেতে সোহরাওয়ার্দী হলের দিকে এলে কামরুলের সঙ্গে তার হাতাহাতি হয়। এ খবর ছড়িয়ে পড়লে সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলের সামনে আর বিজয়ের কর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থান নেন। পরে উভয় গ্রুপের কর্মীরা একে অপরের দিকে ইটপাটকেল নিক্ষেপ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নুরুল আজিম সিকদার বলেছেন, 'আমার পুলিশ ও প্রক্টরিয়াল বডিসহ সংঘর্ষ থামানোর চেষ্টা করছি।