ভোটের অধিকার কেড়ে নেওয়া বড় দুর্নীতি: বিএনপি

ভোটের অধিকার কেড়ে নেওয়া বড় দুর্নীতি: বিএনপি

মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকার সবচেয়ে বড় দুর্নীতি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমরা অধিকারের জন্য পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করেছিলাম, আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করার সময় সেই একইরকম রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে। আজ নির্বাচন কমিশনের দুর্নীতি নিয়ে বিশিষ্টজনরা কথা বলেছেন, তারা সবচেয়ে বড় দুর্নীতি করেছেন মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে।’

রোববার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘সিংহাসন টিকিয়ে রাখতে এই সরকার সংবিধান লঙ্ঘন করেছে, এর বিচার একদিন হবে। করোনার শুরু থেকে এখন ভ্যাকসিন পর্যন্ত তারা সবকিছু নিয়ে নিজেদের পকেট ভরার কাজ করেছে, মানুষের জীবন নিয়ে ছিনিমিনি করেছে। সবাইকে এক হয়ে আন্দোলন করে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে।’

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে ও দলের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সারের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ।

অনুষ্ঠানে ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, করোনার ভ্যাকসিন আমাদের অধিকার। প্রতিটি জনগণের এই ভ্যাকসিনের প্রয়োজনীয়তা রয়েছে। আজকেও যদি পত্রিকা দেখেন, করোনার কারণে দেশে দারিদ্র্যতা বেড়েছে। তাই দেশের জনগণ যাতে স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে পারে সেজন্য গরিবদের ভ্যাকসিন দেওয়া দরকার। কিন্তু সরকার ভালো কথা শুনবে না।

এ সময় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আজ যে দুর্নীতির শাসন চলছে তা থেকে জনগণের মুক্তির জন্য আমাদের সবাইকে একমত হয়ে পাশাপাশি থেকে আন্দোলন করতে হবে।

আলোচনা সভায় মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান বলেন, সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে আমাদের এক হতে হবে, আন্দোলন করতে হবে। বলতে দ্বিধা নেই, আমরা আন্দোলন করে আমাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে পারিনি। নাগরিক ঐক্য গণঅভ্যুত্থানের ডাক দিয়েছে, আমাদের সবাইকে এক হয়ে এই ডাকে সাড়া দিতে হবে।