সাবেক ফুটবলার বিএনপি নেতা আমিনুল রক্তাক্ত

সাবেক ফুটবলার বিএনপি নেতা আমিনুল রক্তাক্ত

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে গিয়ে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

এতে জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব আমিনুল হকসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটি জিয়ার মাজারে ফুল দিতে যায়। এ সময় চন্দ্রিমা উদ্যানের সব গেট বন্ধ ছিল।

পরে অনেকেই আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠের পাশের দেয়াল টপকে জিয়ার মাজারে প্রবেশের চেষ্টা করেন। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও গুলি ছোড়ে। এতে অনেক নেতাকর্মী আহত হন। এছাড়া বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়েছেন।

বিএনপি নেতা আমিনুলের ছোট ভাই কিবরিয়া বলেন, নেতাকর্মীরা জিয়ার মাজারে ফুল দিতে গেলে পুলিশ অতর্কিত হামলা চালায়। এ সময় গুলিও ছোড়া হয়। এতে আমিনুলের ঘাড়ে, পেটে ও পিঠে তিনটি গুলি লাগে।

তবে আমিনুলের শরীরের রাবার বুলেট নাকি গুলি লেগেছে তা নিশ্চিত করতে পারেননি কিবরিয়া।

আহত বিএনপি নেতা আমিনুলকে হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তার ভাই।

এর আগে সংঘর্ষের সময় যমুনা টেলিভিশনকে আমিনুল হক বলেন, জিয়ার মাজারে ফুল দিতে এসেছিলাম আমরা। পুলিশের কাছে অনুমতি নেওয়া ছিল। কিন্তু জিয়ার মাজারে ঢুকতে সব পথ বন্ধ করে দেয় পুলিশ। এক পর্যায়ে পুলিশ আমাদের ওপর টিয়ারশেল নিক্ষেপ ও গুলি করে।

তবে এ বিষয় এখনও পুলিশ আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

এমজে/