সরকারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান বিএনপির অপরিণামদর্শী রাজনীতির পরিচয়: কাদের

সরকারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান বিএনপির অপরিণামদর্শী রাজনীতির পরিচয়: কাদের

সরকারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান বিএনপির অপরিণামদর্শী রাজনীতির পরিচয় বহন করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, দেশ ও দেশের জনগণের প্রতি ন্যূনতম অঙ্গীকার (কমিটমেন্ট) থাকলে কোনো দায়িত্বশীল রাজনৈতিক দল এমন কথা বলতে পারে না।

শনিবার জাতীয় সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে ব্রিফিং দেওয়ার সময় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়ার হীন মতলবে বিএনপি একটা বিদেশি রাষ্ট্রকে উসকানি দেওয়ার অপচেষ্টা করছে। তিনি বলেন, বিএনপির রাজনীতি হচ্ছে খাল কেটে কুমির আনার রাজনীতি। তারা গণতন্ত্রের মুখোশের আড়ালে দেশকে গণতন্ত্রহীন করে রেখেছিল। এখন আবার তারা সে পথেই হাঁটতে চায়।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি রাতদিন সরকারের অন্ধ সমালোচনা করছে, সভা-সমাবেশ করছে। আবার বলছে, কথা বলার অধিকার নেই। তাদের অসত্য নিরেট মিথ্যাকেও হার মানায়, মিথ্যাচারকে বিএনপি এখন শিল্পে রূপ দিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি দেশকে গণতন্ত্রহীন করতে চায়। তারা সন্ত্রাস–নৈরাজ্যের জনপদে পরিণত করতে চায় দেশকে।

বিএনপি সাম্প্রদায়িক রাজনীতির বিষবাষ্প ছড়িয়ে দিতে চায় দাবি করে ওবায়দুল কাদের বলেন, ধর্ম নিয়ে রাজনীতি এবং নির্বাচন এলে ভারত বিরোধিতা বিএনপির পুরোনো অপকৌশল। বিএনপি হচ্ছে গুজবসর্বস্ব রাজনৈতিক দল।

বিএনপির এসব কৌশল এখন ভোঁতা হাতিয়ারে পরিণত হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিই এখন ধর্মের কার্ড ব্যবহার করে, আওয়ামী লীগ নয়।