বাংলাদেশের নির্বাচনের ইতিহাসে কলঙ্কের দিন আজ : গণতন্ত্র মঞ্চ

বাংলাদেশের নির্বাচনের ইতিহাসে কলঙ্কের দিন আজ : গণতন্ত্র মঞ্চ

আজ বাংলাদেশের ইতিহাসে, নির্বাচনের ইতিহাসে, সবচেয়ে বড় কলঙ্ক জনক দিন বলেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

বৃহস্পতিবার জাতীয় প্রেক্লাবের সামনে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনে সমাবেশ ও গণ মিছিলে এ কথা বলেন তিনি। সমাবেশের আয়োজন করে গণতন্ত্র মঞ্চ।

জোনায়েদ সাকি বলেন, প্রধানমন্ত্রী সকল রাজনৈতিক দলের সাথে সংলাপ করে তার উপর ভরসা রাখতে বলেছিলেন। তিনি সুষ্ঠু নির্বাচনের আশা দিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের নির্বাচনের ইতিহাসে এ ধরনের নির্বাচন আর কখনো ঘটেনি।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। তারা জনগণ থেকে রাষ্ট্রকে বিচ্ছিন্ন করে আজ রাষ্ট্রকে হুমকির মধ্যে ফেলে দিয়েছে। একদিকে উন্নয়নের ডামাডল আর অন্যদিকে গুম, খুন, ক্রসফায়ার, হামলা, মামলাসহ রাতের আঁধারে ভিন্ন মতের রাজনৈতিক নেতাদেরকে গ্রেফতার করছে।

সাকি বলেন, একদিকে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে। অন্যদিকে বাংলাদেশের মানুষকে তারা বিভাজিত করে নানাভাবে বিভক্ত করে ফেলেছে। যেকোনো কিছুর বিনিময় হলেও তারা গদি রক্ষা করতে মরিয়া হয়ে উঠেছে।

সমাবেশ শেষে প্রেসক্লাব সামনে থেকে শুরু হয়ে পল্টন, বিজয় নগর, নাইটেঙ্গেল মোড় ঘুরে কাকরাইলে এসে গণমিছিল শেষ হয়। গণমিছিলে গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা সরকারবিরোধী নানা শ্লোগান দেন।

এ সময় উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদ আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলন প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো: রাশেদ খান প্রমুখ।