হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গতকাল রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন। রাতেই তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। চিকিৎসকদের পরামর্শে হাসপাতালটির ৭ম তলায় (কেবিন নং ৭২০৩ ও ৭২০৪) নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। গত রাতের মতোই খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে। হাসপাতালে তার এক্সরে ও আল্ট্রাসনোগ্রাম করানো হয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন আজ দুপুরে বলেন, খালেদা জিয়া গতরাতে অসুস্থ করায় কারণে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। সেখানে ম্যাডামের কিছু পরীক্ষা-নিরীক্ষা করা শেষে চিকিৎসকদের পরামর্শে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালের কেবিনে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তার অবস্থা এখনো আগের মতোই রয়েছে। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট নিয়ে একটি মেডিকেল বোর্ড পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

তখন আমরা গণমাধ্যমকে ম্যাডামের শারীরিক অবস্থা নিয়ে ব্রিফ করবো। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

সূত্র জানায়, বেগম খালেদা জিয়া গতরাতে অসুস্থ বোধ করেন। তার শরীরে জ্বর ও ব্যথা রয়েছে।

অসুস্থ বোধ করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রাত সোয়া ২টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরআগে সোমবার মধ্যরাতে খালেদা জিয়ার অসুস্থতার খবর পান বিএনপি নেতারা। রাত ১২টায় খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় যান ডা. অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন। পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদও রাতে ফিরোজায় যান। বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে আলাপ করে দ্রুত খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। পরে রাত ১টা ২৩ মিনিটে ছোটভাই শামীম এস্কান্দারের কালো রঙের একটি গাড়িতে করে হাসপাতালের উদ্দেশে বাসা থেকে রওনা হন বিএনপি চেয়ারপারসন। রাত ১টা ৪০ মিনিটে এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। এরপর কিছু পরীক্ষা শেষে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।