আমেরিকায় প্রধানমন্ত্রী বহু চেষ্টা করেছেন, ফিরেছেন খালি হাতে : মির্জা আলমগীর

আমেরিকায় প্রধানমন্ত্রী বহু চেষ্টা করেছেন, ফিরেছেন খালি হাতে : মির্জা আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার প্রধান খালি হাতে দেশে ফিরে এসেছেন। অনেক চেষ্টা করেছেন স্যাংশন তুলে নিতে পারেননি, তাদের কথা কি মার্কিন যুক্তরাষ্ট্র শুনেছে? না। তারা প্রচেষ্টা করে যাচ্ছে একটা একতরফা নির্বাচন করে নিতে, কিন্তু পারবে না।

আজ বুধবার কুমিল্লার কালা কচুয়া রোডমার্চ শুরুর পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরপর বেলা ১১টার দিকে কালা কচুয়া থেকে চট্টগ্রামমুখী রোডমার্চ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়।

গুঁড়িগুঁড়ি বৃষ্টি ও বৈরি আবহাওয়ার মধ্যেও নেতাকর্মীরা অনুষ্ঠানে জড়ো হন নির্দিষ্ট সময়ের আগে। সরকারের পদত্যাগের দাবিতে নানা স্লোগান দেন তারা। ওই এলাকার মনোনয়ন প্রত্যাশী নেতাদের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ছাড়াও কোথাও কোথাও তোরণও চোখে পড়েছে।

মির্জা ফখরুল বলেন, আপনারা জানেন, আমাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। এ অবৈধ সরকার তাকে বিদেশ যেতে দিচ্ছে না। এই সরকার জানে, তিনি যদি সুস্থ হয়ে দেশে ফিরে আসেন, তবে তারা ক্ষমতায় থাকতে পারবে না।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ ভয় দেখায়, কোনো ভয়ে কি কাজ হবে? ভয় দেখিয়ে কোনো কাজ হবে না। আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবো না। কোনো নির্বাচন হবে না।’

এই সরকার প্রকল্পের নামে দুর্নীতি আর লুটপাট ব্যাস্ত। এরা জনগণের জন্য কিছু করে না বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার বিষয়ে অটল থাকতে হবে। মিথ্যা মামলার সংখ্যা প্রতিদিন বাড়ছে। রাজপথ দখল করে এসবের ফয়সালা করতে হবে। বিএনপি মহাসচিব অভিযোগ করেন, সরকার বিদেশ থেকে ধ্বংসাত্মক ইউরোনিয়াম নিয়ে এসেছে। এগুলো ভোট চুরির প্রকল্পের অংশ।

এসময় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

এছাড়া বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সমাজসেবা বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিন, সঞ্চালনা করেন কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী।