প্রস্তুত মঞ্চ, জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

প্রস্তুত মঞ্চ, জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

ফ্যাসিস্ট সরকারের পদত্যাগের একদফা দাবিতে নয়াপল্টনে আজ জনসমাবেশ করবে বিএনপি। দুপুর ২টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ সমাবেশ শুরু হবে। ইতিমধ্যে সমাবেশের মঞ্চও প্রস্তুত হয়েছে। আর ভোর থেকেই নয়াপল্টনে জড়ো হচ্ছেন দলটির হাজার হাজার নেতাকর্মী।

সরজমিনে দেখা গেছে, আজ ভোর থেকেই মঞ্চ নির্মাণের কার্যক্রম শুরু হয়। মঞ্চের কাজ শুরুর পর থেকেই কার্যালয়ের দিকে আসা শুরু করেন নেতাকর্মীরা। ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে নেতাকর্মীরা ব্যানার ও ফেস্টুন সহকারে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হচ্ছেন। এসময় তারা খালেদার জিয়ার মুক্তিসহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিকে বিএনপির সমাবেশকে ঘিরে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সাদা পোশাকে রয়েছে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনা করবেন উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।