পুলিশ-বিএনপি সংঘর্ষ, রণক্ষেত্র কাকরাইল

পুলিশ-বিএনপি সংঘর্ষ, রণক্ষেত্র কাকরাইল

মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর কাকরাইলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে। শনিবার দুপুর পৌনে ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এতে দুই পক্ষকেই মারমুখী অবস্থানে দেখা গেছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, বিএনপি নেতারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। আর পুলিশ বিএনপি নেতাদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়ে। সেই সময় বিএনপির নেতাকর্মীরা কাকরাইল মসজিদের সামনের পুলিশ বক্স ভাঙচুর করে সেখানে আগুন দেয়। অন্তত ৪০টিরও বেশি গ্রেনেডের শব্দ পাওয়া গেছে। সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়লে বিএনপির নেতাকর্মীদের একটি অংশ পল্টনের দিকে, কিছু মৎস্য ভবনের দিকে চলে যায়। পরে পুলিশ উল্টো দিক থেকেও টিয়ারশেল ছুড়তে ছুড়তে এগোয়। বর্তমানে কাকরাইল মসজিদের সামনে কেউ নেই।

তবে সাউন্ড গ্রেনেড ফোটানোর শব্দ পাওয়া যাচ্ছে এবং উভয় পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

এর আগে কাকরাইল মোড়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

তারা বলেন, মগবাজারের দিক থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা পিকআপে গুলিস্তানের দিকে যাচ্ছিলেন। কাকরাইল থেকে আরামবাগ মোড় পর্যন্ত রাস্তায় আগে থেকেই বিএনপির নেতাকর্মীরা অবস্থান করছিলেন। এতে পিকআপটি গুলিস্তানের দিকে যেতে পারেনি। এ সময় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ শুরু হয়। দুই পক্ষের অনেকের হাতেই লাঠিসোঁটা দেখা যায়। বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।