ঢাবিতে লগি-বৈঠা হাতে মহড়ায় ছাত্রলীগ

ঢাবিতে লগি-বৈঠা হাতে মহড়ায় ছাত্রলীগ

বড় তিন রাজনৈতিক দলের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে সৃষ্ট উত্তাপের আঁচ লেগেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও। সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে বেরিয়ে এসে ক্যাম্পাস নিজেদের দখলে নিয়েছে ঢাবি ছাত্রলীগ। এ সময় তাদের হাতে রড, স্ট্যাম্প ও লাঠিসোটা দেখা গেছে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী নেতাকর্মীরা ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়েছেন। বিকেলে ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজারুল ইসলাম শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নেতৃত্বে ঢাবি ছাত্রলীগ নেতাকর্মীরা আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দিবেন।

এদিকে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ক্যাম্পাসে বাড়ছে আওয়ামী লীগ ও এর অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ভিড়। বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে পূর্ব ঘোষিত শান্তি সমাবেশে যোগ দেয়ার জন্য ঢাকা ও আশপাশের জেলা থেকে আগত নেতাকর্মীদের বহনকারী গাড়িবহরগুলো বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মাঠ ও ফাঁকা স্থানে রাখা হচ্ছে।

ওদিকে আগত নেতকর্মীরা যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুতি নিয়ে আসছেন। তাদের বেশিরভাগের হাতে রড, লোহার পাইপ, লগি-বৈঠা দেখা গেছে। ক্যাম্পাসের কোথাও কোথাও বাঁশ, লগি-বৈঠা ভর্তি আলাদা গাড়িও দেখা যায়। আগ্রাসী মনোভাবে থাকা আওয়ামী লীগ নেতাকর্মীরা থেমে থেমে বিএনপি-জামায়াত বিরোধী স্লোগান দিচ্ছিলেন।