বগুড়া-রংপুর মহাসড়ক অবরোধ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

বগুড়া-রংপুর মহাসড়ক অবরোধ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

দ্বিতীয় দফার অবরোধের প্রথম দিনেও বগুড়ায় পুলিশের সাথে সংঘর্ষ হয়েছে অবরোধকারীদের। দিনের শুরুতেই শহরের তেলিপুকুর তিনমাথা এলাকায় এ সংঘর্ষ বাধে। জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলসহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জড়ো হয়ে মহাসড়ক অবরোধ করে। এ সময় পুলিশ অবরোধকারীদের সরাতে রাবার বুলেট, টিয়ারসেল নিক্ষেপ করে। এছাড়া ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। সংঘর্ষে অবরোধকারীদের অনেকেই রাবার বুলেটের আঘাতে আহত হয়েছে বলে জানা গেছে।

এদিকে দেশব্যাপী দ্বিতীয় দফা ৪৮ ঘন্টার অবরোধের প্রথম দিনের শুরুতেই বগুড়া-রংপুর মহাসড়ক অবরোধ করেছে জামায়াত। জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেলের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী সকাল ৬টা থেকে বগুড়া-রংপুর মহাসড়কের নওদাপাড়া এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে নেতাকর্মীরা মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধের সমর্থনে পিকেটিং করছে।

এছাড়াও শহরের চারমাথা, তিনমাথা এবং সাবগ্রাম এলাকায় অবরোধের সমর্থনে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা অবস্থান নিয়ে পিকেটিং করছে।

জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল বলেন, শেখ হাসিনা বিরোধী দলের নেতাকর্মীদের আগুনে পুড়িয়ে মারার নির্দেশ দিয়ে সহিংসতা উস্কে দিয়েছেন। বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিকে সহিংস করে তুলতেই তিনি তার দলের নেতাকর্মীদের সহিংস হওয়ার নির্দেশ দিয়েছেন।

এখন থেকে দেশে কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটলে শেখ হাসিনা হুকুমের আসামি হবেন। তিনি অবিলম্বে জনগণের দাবি মেনে নিয়ে সরকারকে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের জোর দাবি জানান।