বিরোধীদলের অবরোধে সরকারের অপতৎপরতা অব্যাহত

ঢাকায় তিন বাসে আগুন

ঢাকায় তিন বাসে আগুন

সরকার পতনের এক দফা দাবিতে বিরোধীদলের চলমান গণতান্ত্রিক আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে সরকারের অপতৎপরতা অব্যাহত রয়েছে। বিরোধীদলের ডাকা ৪৮ ঘন্টার শান্তিপূর্ণ অবরোধ প্রশ্নবিদ্ধ করতে একের পর এক বাসে আগুন দিয়ে যাচ্ছ দুবৃর্ত্তরা। রবিবার রাজধানীর বাংলামোটর, মিরপুর সাড়ে ১১ ও সরকারি বাঙলা কলেজের সামনে তিনটি বাসে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা। তবে এতে হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি। সন্ধ্যা ৭টার দিকে যাত্রাবাড়ী-মিরপুর রুটে চলাচলকারী শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। এ তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।

এদিকে বাংলামোটর মোড়ে বাংলামোটর থেকে শাহবাগগামী সড়কে পুলিশ বক্সের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, সন্ধ্যা ৬টা ২২ মিনিটে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি।

এর আগে বিকাল পৌনে চারটার দিকে মিরপুর এক নম্বর সেকশনের বাংলা কলেজের সামনে বিআরটিসির একটি দোতলা বাসে আগুন দেয়া হয়। বাসটির চালক হাওলাদার মুহাম্মদ নিজামুদ্দীন জানান, মিরপুর রুটে চলাচলকারী শিক্ষার্থীদের নামিয়ে চৈতালী নামের ওই বাসটি নিয়ে আমি কল্যাণপুর ডিপোতে ফিরছিলাম। বাংলা কলেজের সামনে মানুষজন আমাকে বলে, আপনার বাসের দুই তলায় আগুন। তখন গাড়ি থামিয়ে আগুন নেভানোর চেষ্টা করি।

এ সময় বাংলা কলেজের শিক্ষার্থীরা আমাকে সহায়তা করে। সকলের সহায়তায় অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে। তবে কে বা কারা বাসে আগুন দিয়েছে তা জানাতে পারেননি বাসটির চালক।

ডিএমপির মিরপুর বিভাগের দারুসসালাম জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) মাসুক মিয়া বিসয়টি নিশ্চিত করে জানান, বাংলা কলেজের সামনে বিআরটিসি একটি দোতলা বাসে আগুন দেওয়া হয়। এতে বাসের একটি সিট পুড়ে গেছে। ফিরতি পথে বাসে অল্প কিছু যাত্রী ছিল। তেমন ক্ষতি হয়নি। বাসটি ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।