অবরোধ সমর্থনে ঢাকায় জামায়াতের বিক্ষোভ মিছিল

অবরোধ সমর্থনে ঢাকায় জামায়াতের বিক্ষোভ মিছিল

সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল এবং দলের আমীরে ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে ঘোষিত অবরোধ সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার ৪৮ ঘণ্টার টানা অবরোধের সমর্থনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল করা হয়।

সকালে ঢাকা মহানগর উত্তর জামায়াত মিরপুরে বিক্ষোভ মিছিলটি মিরপুর-২ শিক্ষা অধিদপ্তরের সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জনতা হাউজিং-এর সামনে গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এসময় উত্তরের মজলিসে শূরা সদস্য মোহাম্মদ আবু নকীব, এ্যাডভোকেট আব্দুল হামিদ, হাবিবুল্লাহ রুমী, আব্দুর রকীব ও রিমন তমাল, ছাত্রনেতা আসাদুজ্জামান ও তানভীর প্রমুখ উপস্থিত ছিলেন। 

এদিকে রাজধানীর আজিমপুর বাসস্ট্যান্ড, জুরাইন রেলগেট, ডেমরা, শাহজাহানপুর, বাসাবো ও হাজারীবাগে রেলপথ এবং সড়কপথ বন্ধ করে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। সোমবার সকালে পৃথক পৃথকভাবে এসব মিছিল অনুষ্ঠিত হয়। সকালের আজিমপুর বাসস্ট্যান্ডে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শুরা সদস্য শামিউল ইসলাম, মতিউর রহমান, সাইফুল আলম,আব্দুল মালেক প্রমুখ।

ঢাকা মহানগর উত্তর জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল মাহফুজুর রহমান বলেন, সরকার গণআন্দোলনে দিশেহারা হয়ে এখন হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যের পথ বেছে নিয়েছে। তারা জনতার ওপর দমন-পীড়ন চালিয়ে একতরফা নির্বাচন করে ক্ষমতা কুক্ষিগত করতে চায়। কিন্তু জনগণ সরকারের ষড়যন্ত্র মোকাবিলায় রাজপথে নেমে এসেছে। তাই সরকারকে সময় থাকতে শুভ বুদ্ধির পরিচয় দিয়ে অবিলম্বে পদত্যাগ এবং কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বানও জানান তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহা. দেলাওয়ার হোসেন বলেন, বর্তমান এই অবৈধ ও ফ্যাসিস্ট সরকার দেশের জনগণের ভোটের অধিকার লুণ্ঠন করেছে। ২০১৪ ও ২০১৮ এর মতো আরেকটি নির্বাচন করতে মরিয়া হয়ে গেছে। এ সরকার প্রশাসনের মাধ্যমে আরেকটির প্রহসনের নির্বাচন আয়োজন করতে নির্বাচন কমিশনকে ব্যবহার করছে।

আমরা স্পষ্টভাবে বলতে চাই, দেশে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করা কোনোভাবেই সম্ভব নয়।
কাফরুল অঞ্চলের উদ্যোগে মিরপুর ১৩ নং এলাকায় রাজপথ অবরোধ করে বিক্ষোভ করেছেন জামায়াতের কর্মীরা। এতে নেতৃত্ব দেন উত্তর জামায়াতের সহকারী সেক্রেটারী ডা. ফখরুদ্দীন মানিক। সকাল সাড়ে ৭টায় হাতিরঝিল-তেজগাঁ অঞ্চলের উদ্যোগে তেজগাঁও রেলগেট অবরোধ করে বিক্ষোভ করেছেন জামায়াতের কর্মীরা। ঢাকা মহানগর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্ব দেন। পল্লবী অঞ্চলের উদ্যোগে মিরপুর ১২ নং-এ অবরোধ করে বিক্ষোভ করেছেন জামায়াতের কর্মীরা। ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্ব দেন। অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে অবরোধ পালন করে বাংলাদেশ জামায়াতে ইসলামী উত্তরা অঞ্চল। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য মো. আবু ফারহান। রাজধানীর দক্ষিনখান-বিমানবন্দর সড়কে মিছিল করেছেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিন।

জুরাইন রেলগেট অবরোধ সমর্থনে মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামাল হোসাইন। এমসয় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য মুহাম্মদ মহিউদ্দিন, মো. শাজাহান, মীর বাহার আমিরুল ইসলাম, কবিরুল ইসলাম, থানা কর্মপরিষদ সদস্য হেলাল উদ্দিন, ইঞ্জি. হাবিবুর রহমান ছাত্রনেতা দেলাওয়ার হোসেন প্রমুখ।