ইমরুলের পর সৌম্যর হাফ সেঞ্চুরি

ইমরুলের পর সৌম্যর হাফ সেঞ্চুরি

ঢাকা, ২৬ অক্টোবর (জাস্ট নিউজ) : ইমরুল কায়েসের পর ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন সৌম্য সরকার। ৫৪ বলে ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম হাফ সেঞ্চুরি করেন এই টাইগার ক্রিকেটার। ১৭ মাস ও আট ইনিংস পর ওয়ানডেতে হাফ সেঞ্চুরির দেখা পেলেন সৌম্য। এর আগে সর্বশেষ ২০১৭ সালের ১৭ মে তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে হাফ সেঞ্চুরি করেছিলেন। সৌম্য সরকারের আগে ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন ইমরুল কায়েস।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়ের দেয়া ২৮৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৩ ওভারে ১ উইকেটে ১৫৩ রান। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ২৮ রানে ও দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে জয় পেয়ে সিরিজ জয় নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ। সুতরাং টাইগাররা আজ জয় পেলে হোয়াইটওয়াশ হবে জিম্বাবুয়ে।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ। কাইল জারভিসের বলে এলবিডব্লিউ হন লিটন দাস। এরপর ইমরুল কায়েস ও সৌম্য সরকারের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। সফরকারীদের পক্ষে সেঞ্চুরি করেন শন উইলিয়ামস। ১২৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি।

অন্যদের মধ্যে ব্রেন্ডন টেইলর করেন ৭৫ রান। ওয়ানডেতে এটি তার ৩৬তম অর্ধশত। এছাড়া সিকান্দার রাজা ৪০ ও পিটার মুর ২৮ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে নাজমুল ইসলাম অপু ২টি, মোহাম্মদ সাইফউদ্দিন ১টি ও আবু হায়দার রনি ১টি করে উইকেট শিকার করেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০৩০ঘ.)