জমে উঠছে মাহমুদউল্লাহ–লিটন জুটি

জমে উঠছে মাহমুদউল্লাহ–লিটন জুটি

ঢাকা, ১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : সাকিব আল হাসান ৮০ রানে ফেরার পর উইকেটে এসেছিলেন লিটন দাস। মিরপুর টেস্টে উইকেটরক্ষক হিসেবে মুশফিকুর রহিমের ব্যাকআপ হিসেবে দলে আসা লিটন নিজের অনভ্যস্ত ব্যাটিং পজিশনে নিজেকে প্রমাণ করলেন। দারুণ একটা ফিফটি করে তার ওপর নির্বাচকদের আস্থার প্রতিদান দিলেন।

জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ওপেনিংয়ে দলকে কিছুই দিতে না পারার আক্ষেপটা আজ ভালোই মেটাচ্ছেন তিনি। দারুণ একটা ফিফটি পেয়েছেন। মধ্যাহ্ন বিরতির আগে পর্যন্ত মাহমুদউল্লাহর সঙ্গে ৮৬ রানের জুটি গড়েছেন, নিজে অপরাজিত আছেন ৫৩ রানে। বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩৮৭। ৫ উইকেটে ২৫৯ নিয়ে টেস্টের প্রথম দিন শেষ করা বাংলাদেশ দ্বিতীয় দিনের প্রথম সেশনটা এখনো পর্যন্ত নিজেদের করেই রেখেছে।

মাহমুদউল্লাহ অপরাজিত আছেন ৭৫ রানে। ১২৯ বল খেলে ৫টি চার মেরেছেন তিনি। লিটনের বাউন্ডারি ৮টি, ছক্কা ১টি। এই জুটি চার শ পার করে দিতে পারলে ব্যাপারটা দারুণ হয়। তারা কত দূর যেতে পারেন, এটিই এখন দেখার।

এর আগে, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ জুটিকে ১১১ রানে থামিয়ে দেন কেমার রোচ। ১৩৯ বলে ৬ বাউন্ডারিতে ৮০ রান করা সাকিব রোচের বলে ফেরেন গালিতে শাই হোপকে ক্যাচ দিয়ে। দ্বিতীয় দিন সকালে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন সাকিব। কালকের ৫৫ রানের সঙ্গে আরও ২৫ রান যোগ করেন তিনি ২৬ বল খেলে।

(জাস্ট নিউজ/এমজে/১২০০ঘ.)