বোলিংয়ের পর এবার ব্যাটিংয়েও ভারতকে ভোগাচ্ছেন কামিন্স

বোলিংয়ের পর এবার ব্যাটিংয়েও ভারতকে ভোগাচ্ছেন কামিন্স

ঢাকা, ২৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : মেলবোর্ন টেস্টে বল হাতে প্যাট কামিন্স আগুন ঝরিয়েছেন। ভারতের দুই ইনিংসে নিয়েছেন মোট ৯ উইকেট। পেসার হিসেবে দলে নিজের দায়িত্ব ভালোভাবেই পালন করেছেন কামিন্স। কিন্তু অস্ট্রেলিয়া যখন বিপদে, তখন কি ব্যাট হাতেও তার উপর ভরসা করা যাবে? এমনটা নিশ্চয়ই আশা করেননি দলটির সমর্থকরাও।

তবে কামিন্স সেটা করে যাচ্ছেন। আট নাম্বারে ব্যাট করতে নেমে দলের মহাবিপর্যয়ের মুখে দুর্দান্ত এক হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত তিনিই সবচেয়ে বড় ভরসা হয়ে আছেন। ৬১ রান নিয়ে শেষ করেছেন টেস্টের চতুর্থ দিন। দিনশেষে অজিদের সংগ্রহ ৮ উইকেটে ২৫৮ রান। 

জয়ের লক্ষ্য ৩৯৯ রানের। কামিন্স যখন ব্যাটিংয়ে নামেন ১৫৭ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে বসেছে অস্ট্রেলিয়া। সপ্তম উইকেটে টিম পেইনের সঙ্গে ১৯, অষ্টম উইকেটে মিচেল স্টার্কের সঙ্গে ৩৯ আর নবম উইকেটে নাথান লিয়নের সঙ্গে ৪৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে একেবারে বিশেষজ্ঞ ব্যাটসম্যানের ভূমিকাতেই দেখা গেছে কামিন্সকে।

একটা প্রান্ত ধরে লড়াই করেছেন, এখনও করে যাচ্ছেন। আসলে টেস্টে অস্ট্রেলিয়ার যা একটু স্বপ্ন বেঁচে রয়েছে, সেটা এই কামিন্সেরই কল্যাণে। ১০৩ বল মোকাবেলায় গড়া তার ৬১ রানের ইনিংসটি সাজানো ৫ বাউন্ডারি আর ১ ছক্কায়। সঙ্গে ৬ রান নিয়ে আছেন নাথান লিয়ন।

এর আগে, কামিন্সেরই ঝড়ো বোলিংয়ের (৬/২৭) মুখে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ১০৮ রান তুলেই ইনিংস ঘোষণা করে দেয় ভারত।

জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ৯ ব্যাটসম্যানের ৮ জনই দুই অংকের ঘর ছুঁলেও একমাত্র কামিন্স ছাড়া কেউ হাফসেঞ্চুরির দেখা পাননি। উসমান খাজা (৩৩), শন মার্শ (৪৪), ট্রাভিস হেড (৩৪), টিম পেইনরা (২৬) সেট হয়ে আউট হয়েছেন।

ভারতের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা। জাসপ্রিত বুমরাহ আর মোহাম্মদ শামি নিয়েছেন ২টি করে উইকেট।

(জাস্ট নিউজ/এমজে/১৫৫৫ঘ.)