জয়ের ধারায় ম্যানইউ

জয়ের ধারায় ম্যানইউ

বছরের শুরুটা বেশ হলো ম্যানচেস্টার ইউনাইটেডের। ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার নিচের দিকের দল নিউক্যাসল ইউনাইটেডের মাঠে একটি করে গোল করেছেন রোমেলু লুকাকু ও মার্কাস র‌্যাশফোর্ড। এতে জয় পেয়েছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

বুধবার রাতে সেন্ট জেমস পার্কে ২-০ গোলে জিতেছে উলে গুনার সুলশারের দল। এই কোচের অধীনে ওল্ড ট্র্যাফোর্ডের দলটির এটা টানা চতুর্থ জয়।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে রেড ডেভিলরা। কিন্তু প্রথমার্ধে স্বাগতিকদের জমাট রক্ষণে সুবিধা করতে পারেনি তারা।

বিরতি থেকে ফিরে অতিথিদের রক্ষণে কয়েকবার ভীতি ছড়ায় নিউক্যাসল। এরই মাঝে ম্যাচের ৬৩তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড মার্সিয়ালকে বসিয়ে রোমেলু লুকাকুকে নামান ম্যানচেস্টার কোচ। মাঠে নামার এক মিনিট পর আস্থার প্রতিদান দেন বেলজিয়ামের স্ট্রাইকার।

এর পর ম্যাচের ৮০তম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন র‌্যাশফোর্ড। আলেক্সিস সানচেজের পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে ঠাণ্ডা মাথায় প্লেসিং শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড।

এই জয়ে ২১ ম্যাচে ১১ জয় ও পাঁচ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানইউ। আর ২০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এছাড়া টটেনহ্যাম হটস্পার ২১ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ম্যানসিটির পয়েন্ট ২০ ম্যাচে ৪৭। চেলসি ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। আর্সেনাল ৩ পয়েন্ট কম নিয়ে আছে পঞ্চম স্থানে।

এমজে