সেভিয়াকে উড়িয়ে বার্সেলোনার নির্মম প্রতিশোধ

সেভিয়াকে উড়িয়ে বার্সেলোনার নির্মম প্রতিশোধ

গত সপ্তাহেই সেভিয়ার ঘরের মাঠে ২-০ গোলে হেরে ফিরেছিলো মেসিহীন বার্সেলোনা। সেদিন কোচ আর্নেস্তো ভালভার্দে আস্থা রেখেছিলেন অপেক্ষাকৃত নতুন এক একাদশের উপর। সেই সুযোগটা কাজে লাগিয়ে জয় তুলে নিতে ভুল করেনি সেভিয়া। এই পরাজয়কে অনেকেই বেশ বড় করে দেখছিলেন। কোপা দেল’রে সেমি ফাইনালে উঠতে বড় জয়ের কোনো বিকল্প ছিলো না বার্সেলোনার সামনে। তবে এতো বড় জয় তুলে নেবে বার্সা সেকথায় বা কে কল্পনা করেছিলো!

বুধবার রাতে ক্যাম্প ন্যুতে সবার চোখ ছিলো মেসি-সুয়ারেজ-কুতিনহোদের উপর। আস্থার প্রতিদান দিতে ভুল করেনি এই ত্রয়ী। একের পর এক গোলে সেভিয়ার রক্ষণভাগ ভেঙে তছনছ করে ফেলেছে। জয় তুলে নিয়েছে ৬-১ গোলের। এই জয়ের ফলে বেশ সাচ্ছন্দ্যেই কোপা দেল রের সেমি ফাইনালে উঠে গেল লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন ও এ মৌসুমেও পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি।

গোলের শুরুটা হয় ম্যাচের ১৩ মিনিটের মাথায়। সেভিয়ার ডিফেন্ডাররা ডি-বক্সের ভেতর মেসিকে ফাউল করলে বাঁশি বাজান রেফারি। শটটি কুতিনহোকে দিয়ে দেন মেসি। অধিনায়কের দেয়া আর্শিবাদ কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন এই ব্রাজিলিয়ান তারকা ফুটবলার।

এরপর ৩১ মিনিটের মাথায় ইভান রাকিটিচ, ৫৩ মিনিটে কুতিনহো এবং ৫৪ মিনিটে সার্জিও রোবার্তো গোল করলে সুবিধাজনক অবস্থানে পৌঁছে যায় বার্সেলোনা। সেভিয়ার পক্ষে গুইলহারমে আরানা একটি গোল করলেও খেলায় ফেরার মতো কোনো সুযোগ তৈরি করতে পারেনি দলটি। উল্টো ৮৯ মিনিটে সুয়ারেজ ও যোগ করা সময়ে লিওনেল মেসি সেভিয়ার কফিনে এঁটে দেন আরো দুটি পেরেক।

একে/