বিপিএলে আমার নাম কীভাবে এলো: গেইল

বিপিএলে আমার নাম কীভাবে এলো: গেইল

বিপিএল ঘিরে প্রতিবারই কমবেশি বিতর্ক হয়। এবারতো মাঠে গড়ানোর আগেই সমালোচনার ঝড় বইছে। আর তা ওয়েস্ট ইন্ডিজের মারমুখী ব্যাটসম্যান ক্রিস গেইলকে নিয়ে। ১৭ নভেম্বর বিপিএল ড্রাফট থেকে ক্যারিবীয় বিস্ফোরক ওপেনারকে দলে টেনেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অথচ গেইল বলছেন বিপিএলে কে তার নাম পাঠাল কিংবা কীভাবে তার নাম উঠল তিনি কিছুই জানেন না।

তিনি জানিয়ে দিয়েছেন বিপিএল খেলার তার ইচ্ছা নেই। টুর্নামেন্ট শুরু হতে দেরি নেই। গেইলের এমন প্রশ্নে বিপাকে পড়েছে চট্টগ্রাম। বিসিবিও হতবাক। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পরিচালক জালাল ইউনুস জানান, ড্রাফটে গেইলের নাম দেখেই আমরা দলে নিয়েছি। এখন গেইলের বিকল্প কেউ নেই।

নিলামে খেলোয়াড়দের নাম আসে এজেন্টের মাধ্যমে। সংশ্লিষ্ট ক্রিকেটারদের সই করা চিঠি (কনসার্ন লেটার) পেলেই তার ড্রাফটে নাম তোলা হয়। বিসিবি বলছে গেইলের স্বাক্ষর করা চিঠি পেয়েই তাকে নিলামে তোলা হয়েছে। বিষয়টি অবশ্য এজেন্টের সঙ্গে আলাপ করা হবে। গেইল মিথ্যার আশ্রয় নিলে তার বিরুদ্ধে অবশ্যই আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে বিসিবি আগে দেখবে স্বাক্ষরটা গেইলের ছিল কিনা। কেননা আগাম কমিশন পাওয়ার জন্য এজেন্টরাও নকল সই দেখাতেও পারে।

এমজে/