কলকাতাকে উড়িয়ে জিতলো মুম্বাই

কলকাতাকে উড়িয়ে জিতলো মুম্বাই

আইপিএলের ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হারলেও, নিজেদের দ্বিতীয় ম্যাচে দাপুটে জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। টুর্নামেন্টের আরেক ফেভারিট দল কলকাতা নাইট রাইডার্সকে ৪৯ হারিয়ে দারুণ জয় পেয়েছে রোহিত শর্মার দল।

বুধবার আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা মুম্বাই রোহিত শর্মার অসাধারণ ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানে শেষ হয় কলকাতার ইনিংস।

১৯৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা কলকাতার ব্যাটসম্যানরা এদিন মুম্বাই বোলারদের দাপটে দাঁড়াতে পারেনি। ট্রেন্ট বোল্ট-জেমস প্যাটিনসনদের তোপে দলীয় ২৫ রানে দুই ওপেনারকে হারায় শাহরুখ খানের মালিকানার দলটি। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক দীনেশ কার্তিক ও নিতীশ রান কিছুটা চেষ্টা করলেও সফল হননি।

কার্তিক ২৩ বলে ৩০ রান করে রাহুল চাহারের বলে আউট হন। আর কাইরন পোলার্ড ২৪ রানে রানাকে ফেরান। তবে শেষদিকে ৮ নাম্বারে ব্যাটিংয়ে নেমে ব্যাটে ঝড় তুলে হারের ব্যবধান কিছুটা কমান প্যাট কামিন্স। তিনি ১২ বলে ১টি চার ও ৪টি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৩৩ রান করেন।

মুম্বাই বোলারদের মধ্যে বোল্ট, প্যাটিনস, জসপ্রিত বুমরাহ ও চাহার দুটি করে উইকেট নেন। পোলার্ড দখল করেন একটি উইকেট।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে মুম্বাই ওপেনার কুইন্ডন ডি কককে হারায়। তবে দ্বিতীয় উইকেট জুটিতে রোহিত শর্মা ও সুরিয়া কুমার যাদব ৯৮ রান তুলে বড় সংগ্রহের আশা জোগান। শিভাম মাভির বলে আউট হওয়ার আগে রোহিত ৫৪ বলে ৩টি চার ও ৬টি ছক্কায় ৮০ রানে ম্যাচজয়ী ইনিংস খেলেন। যাদব ২৮ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪৭ রান করে রান আউট হন।

কলকাতার হয়ে মাভি দুটি এবং সুনিল নারাইন ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট পান।

ম্যাচ সেরার পুরস্কার ওঠে রোহিত শর্মার হাতে।

এমজে/