ব্যর্থ টপ ও লোয়ার অর্ডারে ১৭৩ রান বাংলাদেশের

ব্যর্থ টপ ও লোয়ার অর্ডারে ১৭৩ রান বাংলাদেশের

আজও ব্যর্থ ওপেনাররা। শান্তের সাথে সৌম্যকে ওপেনিংয়ে পাঠিয়েও ফলাফল যেই-সেই। আজ উদ্বোধনী জুটির মেয়াদ ছিল ১৩ বল ও ৭ রান। এক প্রান্ত থেকে শান্তর একের পর এক ডটে আগ্রাসী শট খেলতে গিয়ে ব্যক্তিগত ৪ রানেই ফিরে যান। উইকেটে এসেই শুরু হয় লিটন দাসের শৈল্পিক প্রদর্শনী। পাওয়ার প্লেতে ১৫ বলে ১২ রান করে শান্তও ফিরে যান। পাওয়ার প্লেতে দলের সংগ্রহ ৪১ রান।

অতপর লিটন-সাকিবে ভর ম্যাচে ফিরে বাংলাদেশ। শুরুর বিপর্যয় কাটিয়ে ১০ ওভারে ৮০ রান সংগ্রহ করে স্কোরকার্ডে। শুরুর দিকে শান্তের অবিশ্বাস্য ধীরস্থির ব্যাটিং আর সৌম্য সরকারের ফিরে যাওয়ায় যে চাপে পড়ে বাংলাদেশ, সেখান থেকে লিটনের ব্যাটে ঘুরে দাঁড়ায় টাইগাররা। আর যোগ্য সঙ্গ দিয়ে যান সাকিব আল হাসান। দুজনের ৮৮ রানের জুটিতে ছন্দে ফিরে বাংলাদেশ।

১৫তম ওভারে লিটন ফিরেন নাওয়াজের শিকার হয়ে। ছয়টি চার আর দুটি ছক্কায় খেলেন ৪২ বলে ৬৯ রানের ইনিংস। তবে রানের গতি থামতে দেননি সাকিব আল হাসান। সাকিবকে পরিমাপ করা যেন ইদানিং তারকা গণনার মতো কঠিন। ১৯তম ওভারে যখন থামলেন ততক্ষণে ৪২ বলে ৬৮ রান করে ফেলেছেন।

সাকিব ফেরার পর আজও ব্যর্থ লোয়ার অর্ডার। শেষ ৯ বলে এসেছে মাত্র ৬ রান! শেষ চার ব্যাটার মিলে করেছেন ১৭ বলে মোটে ১৫ রান। যাহোক, শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ ১৭৩ রানের সংগ্রহ পায়।