শেষেও বিবর্ণ বাংলাদেশ, পাকিস্তানের কাছে ৭ উইকেটের হার

শেষেও বিবর্ণ বাংলাদেশ, পাকিস্তানের কাছে ৭ উইকেটের হার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারতে ত্রিদেশীয় সিরিজের আয়োজন। তবে তিন দলীয় টুর্নামেন্টে যাচ্ছেতাই পারফর্ম করেছে বাংলাদেশ। গ্রুপ পর্বের চার ম্যাচে জয়শূন্য টাইগাররা। সবশেষ ম্যাচে আজ পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে সাকিব-সোহানরা।

আজ (বৃহস্পতিবার) আগে ব্যাট করে পাকিস্তানকে ১৭৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে ৩ উইকেট হারিয়ে ১ বল বাকি রেখে জয় বন্দরে পৌঁছায় পাকিস্তান।

বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ১০১ রান তোলে পাকিস্তান। বাবর আজম ৪০ বলে ৯ বাউন্ডারিতে ৫৫ রান করেন। ৫৬ বলে ৪ চারে ৬৯ রান করেন মোহাম্মদ রিজওয়ান। শেষে ২০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৫* রানের ঝড়ো ইনিংস খেলেন মোহাম্মদ নওয়াজ। ২ রানে অপরাজিত ছিলেন আসিফ আলী।

বাংলাদেশের হাসান মাহমুদ ৪ ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন। এক ওভারে ৬ রান দিয়ে ১টি উইকেট নেন সৌম্য সরকার।

হাসানের জোড়া আঘাত

ভয়ঙ্কর হয়ে ওঠা পাকিস্তানের ওপেনিং জুটিতে ছেদ করেছেন হাসান মাহমুদ।

দলীয় ১০১ রানে বাবর আজমকে ফিরিয়েছেন এই টাইগার পেসার। ১২.৩ ওভারে ক্রিজ ছাড়ার আগে ৪৪ বলে ৯ বাউন্ডারিতে ৫৫ রান করেন পাক অধিনায়ক। এই ওভারের পঞ্চম বলে হায়দার আলীকে ফেরান হাসান মাহমুদ। দুই বল খেলে রানের খাতা খুলতে পারেননি এই ব্যাটার।
১৩.১ ওভার শেষে ২ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ১০৩ রান।
বোলিংয়ে ধুঁকছে টাইগাররা

বড় লক্ষ্য তাড়ায় বাংলাদেশের বোলারদের ভোগাচ্ছে পাকিস্তানের ওপেনিং জুটি। বিনা উইকেটে অর্ধশত রান পার করেছে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

৮.১ ওভার শেষে বিনা উইকেটে পাকিস্তানের সংগ্রহ ৬১ রান। বাবর আজম ২১ বলে ২১ এবং মোহাম্মদ রিজওয়ান ২৮ বলে ৩৯ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

সাকিব-লিটনের ঝড়ো ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ১৭৩

ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। অল্প রানেই ফিরে যান দুই ওপেনার শান্ত ও সৌম্য সরকার। তবে লিটন ও অধিনায়ক সাকিবের ঝড়ো ফিফটিতে ১৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় টাইগাররা। লিটন ৬৯ ও সাকিব ৬৮ রান করে আউট হন।

আজ (বৃহস্পতিবার) ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৪ বলে ৪ রানে আউট হন ওপেনার সৌম্য সরকার। আগের ম্যাচের মতো এবারও ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত। দলীয় ৪১ রানে সাজঘরে ফেরার পথে শান্তর ব্যক্তিগত সংগ্রহ ১২ রান। এরপর শুরু হয় সাকিব-লিটনের তাণ্ডব। দুই ব্যাটার মিলে স্কোরবোর্ডে ৮৮ রান তোলেন। ৪২ বল খেলে ৬ চার ও ২ ছক্কায় ৬৯ রান করেন লিটন। আর সাকিবের সংগ্রহ ৪২ বলে ৬৮ রান। দুর্দান্ত ইনিংসটিতে ৭ চার ও ৩ ছক্কা হাঁকান টাইগার অধিনায়ক। ইয়াসির আলী রাব্বি এবারও ব্যর্থ হয়েছেন। ২ বলে ১ রান করে আউট হন তিনি। শেষে নুরুল হাসান সোহান ২ এবং মোহাম্মদ সাইফুদ্দিন ১ রানে অপরাজিত ছিলেন।

পাকিস্তানের নাসিম শাহ ৪ ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন। ৩৩ রানের খরচায় ২ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। মোহাম্মদ নওয়াজের শিকার ১টি উইকেট।