ইরানকে কাঁদিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র

ইরানকে কাঁদিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র

বিশ্বকাপের সুপার হাইভোল্টেজ ম্যাচে ইরানকে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র। ইরানকে ১-০ গোলে হারিয়েছে তারা। ম্যাচের একমাত্র গোলটি করেন পুলিসিক। এই জয়ে ইংল্যান্ডের সঙ্গে গ্রুপ বি থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখেতে থাকে তারা। যুক্তরাষ্ট্রের সে দাপট সামলাতে রীতিমতো হিমশিম খায় ইরান। দুর্দান্ত খেলতে থাকা যুক্তরাষ্ট্রের আক্রমণ বারবার ডিফেন্সে ইরানি দেয়ালের বাধায় আটকে যায়। ম্যাচের ৩০ মিনিট পর্যন্ত ৫টি শট নিয়েছে যুক্তরাষ্ট্র। এর মধ্যে মধ্যে দুটি অনটার্গেট।

তবে যুক্তরাষ্ট্রের প্রথম সফলতা দেখা মিলে ম্যাচের ৩৮ মিনিটে। ওই সময় পুলিসিকের গোলে এগিয়ে যুক্তরাষ্ট্র। মাঝমাঠ থেকে বাঁ দিকে দারুণ এক ক্রসে বল পান ডেস্ট। হেড দিয়ে তিনি ঠেলে দেন ডি বক্সের মাঝে। সেখানে থাকা পুলিসিক পাঠিয়ে দেন ইরানের জালে। গোল দিতে গিয়ে সংঘর্ষ হয় ইরানি গোলরক্ষকের সঙ্গে।

এরপর আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ১-০ গোল নিয়ে মাঠ ছাড়ে যুক্তরাষ্ট্র। সবশেষ খেলা তিন বিশ্বকাপেই যুক্তরাষ্ট্র শেষ ষোলো খেলে। ইরান দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলে। বারবার আক্রমণের চেষ্টা করে। কিন্তু দুর্ভাগ্য গোলের দেখা পায়নি।