শূন্য রানে জীবন পেয়ে সেঞ্চুরি করে ফিরলেন কামিন্দু

শূন্য রানে জীবন পেয়ে সেঞ্চুরি করে ফিরলেন কামিন্দু

সিলেটে বৃষ্টির সকালে টস জিতে বোলিং নেন বাংলাদেশ। খালেদ আহমেদের তোপে ৪২ রানে ৩ উইকেট হারায় লঙ্কানরা। ৫৭ রানে দলটির ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশ। সেখান থেকে ধনাঞ্জয়া ডি সিলভার সঙ্গে বড় জুটি দিয়ে ফিরেছেন কামিন্দু মেন্ডিস। শূন্য রানে জীবন পাওয়া এই ব্যাটার সেঞ্চুরি করেছেন।

শ্রীলঙ্কা ৫৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৬৪ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা ধনাঞ্জয়া ডি সিলভা ১০২ রানে খেলছেন। তার সঙ্গী প্রবাথ জয়সুরিয়া। ক্রিজে এসেই শরিফুলের প্রথম বলেই স্লিপে ক্যাচ দেন কামিন্দু মেন্ডিস। মাহমুদুল জয় তা তালুবন্দি করতে পারেননি। ওই মেন্ডিস ১০২ রান করে নাহিদ রানার বলে আউট হয়েছেন। ফেরার আগে ধনাঞ্জয়ার সঙ্গে ২০২ রানের জুটি গড়েছেন।

এর আগে ওপেনার নিশান মাদুশাকা ২ রানে, কুশল মেন্ডিস ১৬ ও দিমুথ করুনারত্নে ১৭ রান করে খালেদ আহমেদের বলে আউট হয়েছেন। অ্যাঞ্জেল ম্যাথুস ৫ করে রান আউট হয়েছেন। দিনেশ চান্দিমাল ফিরেছেন ৯ রানে।

বাংলাদেশ এই ম্যাচে তিন পেসার নিয়ে খেলছে। খালেদ-শরিফুলের সঙ্গে আছেন নাহিদ রানা। টেস্ট অভিষেক হয়েছে গতির ঝড় তুলতে পারা এই পেসারের।

বাংলাদেশ একাদশ: মাহমুদুল জয়, জাকির হাসান, নাজমুল শান্ত, মুমিনুল হক, লিটন দাস, শাহাদাত হোসেন, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, নাহিদ রানা।

শ্রীলঙ্কার একাদশ: দিমুথ করুনারত্নে, নিশান মাদুশান, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেল ম্যাথুস, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, প্রবাথ জয়সুরিয়া, বিশ্ব ফার্নান্দো, কাশুন রাজিথা, লাহিরু কুমারা।